ঢাকাশুক্রবার , ১ এপ্রিল ২০২২
আজকের সর্বশেষ সবখবর

রোজায় ক্লাস কমানোর ইঙ্গিত শিক্ষামন্ত্রীর

খবর২৪ঘন্টা ডেস্ক
এপ্রিল ১, ২০২২ ৯:১২ অপরাহ্ণ
Link Copied!

রোজায় শিক্ষা প্রতিষ্ঠান চালু রাখার সিদ্ধান্ত নেওয়ায় সরকারের সমালোচনা করেছেন শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের একাংশ। তারা করোনার আগের বছরগুলোর মতো রোজায় স্কুল-কলেজ বন্ধ রাখার পক্ষে।এ অবস্থায় মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকের ক্লাস কমানোর ইঙ্গিত দিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

তিনি বলেন, রমজানে একটু গরম, তাই অনেকে প্রতিষ্ঠান বন্ধ রাখার পরামর্শ দিচ্ছেন। আসলে এখন তো ক্লাস করা খুবই দরকার। দুই বছর শ্রেণিকক্ষে ক্লাস হয়নি। এখন শ্রেণিকক্ষে ক্লাস করতে না পারলে শিক্ষার্থীরা তাদের সিলেবাস শেষ করতে পারবে না।

শুক্রবার (১ এপ্রিল) বাংলা একাডেমির আবদুল করিম সাহিত্যবিশারদ মিলনায়তনে এক সম্মেলনে যোগ দিয়ে সাংবাদিকদের এসব কথা বলেন মন্ত্রী।

তিনি আরও বলেন, করোনার তৃতীয় ঢেউ নিয়ন্ত্রণে আসার পর মাস্ক পরা ছাড়া বিধিনিষেধ তুলে দেওয়া হলে সব শিক্ষা প্রতিষ্ঠানে সশরীরে ক্লাস শুরু হয়। এই কারণে রাজধানীতে যানজটের তীব্রতা ফিরে এসেছে। তাই রোজায় যানজটসহ গরমের কথা চিন্তা করে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ চাইছিলেন অভিভাবকরা।

ডা. দীপু মনি বলেন, সরকার রোজায় প্রাথমিকে ক্লাস ২০ রোজা এবং মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকে ক্লাস ২৪ রোজা পর্যন্ত ক্লাস নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। তবে মাধ্যমিক-উচ্চ মাধ্যমিকেও প্রাথমিকের মতোই ২০ রোজা পর্যন্ত ক্লাস নেওয়া হতে পারে।
বিএ/

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।