ঢাকাবৃহস্পতিবার , ১৪ ডিসেম্বর ২০১৭
আজকের সর্বশেষ সবখবর

রাবিতে যথাযোগ্য মর্যাদায় পালিত হল শহীদ বুদ্ধিজীবী দিবস

অনলাইন ভার্সন
ডিসেম্বর ১৪, ২০১৭ ১১:১৩ পূর্বাহ্ণ
Link Copied!

প্রতিনিধি,রাবি: শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে যথাযোগ্য মর্যাদায় শ্রদ্ধা জানিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) প্রশাসন। এ উপলক্ষে বৃহস্পতিবার সকালে বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রধান ভবনে জাতীয় পতাকা অর্ধনমিতভাবে উত্তোলনের মাধ্যমে দিবসের করে তারা।
সকাল ৭টা বেজে ১৫ মিনিটে বিশ্ববিদ্যালয় উপাচার্য ভবন থেকে শহীদ মিনারে ও সকাল সাড়ে ৭টায় প্রশাসন ভবনের পশ্চিম চত্বরে শহীদ বুদ্ধিজীবী স্মৃতিফলকে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এরপর শহীদ বুদ্ধিজীবীদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতাও পালন করেন।
এসময় বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান, উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা, কোষাধ্যক্ষ অধ্যাপক এ কে এম মোস্তাফিজুর রহমান ও রেজিস্ট্রার অধ্যাপক এম এ বারীসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
এরপর বিশ্ববিদ্যালয় শহীদ স্মৃতি সংগ্রহশালাসহ বিভিন্ন হল প্রশাসন, রাবি প্রেসক্লাব, রাবি সাংবাদিক সমিতি, রাবি রিপোর্টার্স ইউনিটি, পেশাজীবী সমিতি, রাবি কেন্দ্রীয় সাংস্কৃতিক জোট ও অন্যান্য সংগঠন পুষ্পস্তবক অর্পণ করে।
এর আগে রাতে দিবসের প্রথম প্রহরে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পমাল্য অর্পণ করেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা।
এদিকে দিবসের অন্য কর্মসূচিতে রয়েছে বাদ জোহর বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদে বিশেষ মোনাজাত ও সন্ধ্যায় কেন্দ্রীয় মন্দিরে বিশেষ প্রার্থনা করা হয়।

খবর২৪ঘণ্টা.কম/রখ

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।