ঢাকাশনিবার , ২ মার্চ ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

রাবিতে ভর্তি পরীক্ষা : ৬ ট্রেনের সাপ্তাহিক ছুটি বাতিল

নিজস্ব প্রতিবেদক:
মার্চ ২, ২০২৪ ১০:৪১ পূর্বাহ্ণ
Link Copied!

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সম্মান (স্নাতক) শ্রেণির প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা উপলক্ষ্যে পশ্চিমাঞ্চল রেলওয়ের ৬ ট্রেনের (আপ-ডাউন) সাপ্তাহিক ছুটি বাতিল করেছে বাংলাদেশ রেলওয়ে। একইসঙ্গে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের রাজশাহী যাতায়াতের সুবিধার্থে ১৩ ট্রেনে অতিরিক্ত কোচ যুক্ত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বাংলাদেশ রেলওয়ের পশ্চিমাঞ্চলের সহকারি চিফ অপারেটিং সুপারিন্টেন্ডেন্ট মো. আব্দুল আওয়াল স্বাক্ষরিত এক জরুরি তারবার্তা থেকে এ তথ্য জানা যায়।

তারবার্তায় বলা হয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা উপলক্ষ্যে যাত্রীচাপ মোকাবিলায় আগামী ৪ মার্চ থেকে খুলনা-রাজশাহী-খুলনা রুটে সাগরদাড়ি এক্সপ্রেস (৭৬২/৭৬১), ৪/৫ মার্চ রাজশাহী-গোবরা রুটে টুঙ্গিপাড়া এক্সপ্রেস (৭৮৪/৭৮৩) এবং রাজশাহী-ঢাকা-রাজশাহী রুটে পদ্মা এক্সপ্রেস (৭৫৯/৭৬০), ৬ মার্চ রাজশাহী-চিলাহাটি-রাজশাহী রুটে তিতুমীর এক্সপ্রেস (৭৩৩/৭৩৪) এবং রাজশাহী-ঢাকা-রাজশাহী রুটে ধূমকেতু এক্সপ্রেস (৭৬৯/৭৭০) এবং ৭ মার্চ রাজশাহী-ঢাকা-রাজশাহী রুটে মধুমতী এক্সপ্রেসের (৭৫৫/৭৫৬) সাপ্তাহিক ছুটি প্রত্যাহার করা হয়েছে।
এ ছাড়া বনলতা এক্সপ্রেস (৭৯১/৭৯২), সিল্কসিটি এক্সপ্রেস (৭৫৩/৭৫৪), পদ্মা এক্সপ্রেস (৭৫৯/৭৬০), নীলসাগর এক্সপ্রেস (৭৬৫/৭৬৬), ধূমকেতু এক্সপ্রেস (৭৬৯/৭৭০), কপোতাক্ষ এক্সপ্রেস (৭১৫/৭১৬), সাগরদাঁড়ি এক্সপ্রেস (৭৬১/৭৬২), বরেন্দ্র এক্সপ্রেস (৭৩১/৭৩২), তিতুমীর এক্সপ্রেস (৭৩৩/৭৩৪), ঢালারচর এক্সপ্রেস (৭৭৯/৭৮০), টঙ্গীপাড়া এক্সপ্রেস (৭৮৩/৭৮৪), বাংলাবান্ধা এক্সপ্রেস (৮০৩/৮০৪) এবং চিলাহাটি এক্সপ্রেস (৮০৫/৮০৬) ট্রেনে অতিরিক্ত কোচ সংযোজন করার কথা বলা হয়েছে।

উল্লেখ্য, আগামী ৫ মার্চ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ‘সি’ ইউনিট, ৬ মার্চ ‘এ’ ইউনিট এবং ৭ মার্চ ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষার জন্য চূড়ান্ত আবেদন জমা পড়েছে ১ লাখ ৮৫ হাজার ৫০০টি। মোট আসন রয়েছে ৩ হাজার ৯৮৪টি। এর মধ্যে ‘এ’ ইউনিটে ১ হাজার ৮৭২টি আসন রয়েছে। এ ছাড়া ‘বি’ ইউনিটে ৫১৫ ও ‘সি’ ইউনিটে আসন রয়েছে ১ হাজার ৫৯৭টি।

জ/ন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।