সবার আগে.সর্বশেষ  
ঢাকাবৃহস্পতিবার , ২১ ডিসেম্বর ২০১৭
আজকের সর্বশেষ সবখবর

রসিক নির্বাচনে ভোটগ্রহণ শুরু

অনলাইন ভার্সন
ডিসেম্বর ২১, ২০১৭ ৭:৩৪ পূর্বাহ্ণ
Link Copied!

রংপুর প্রতিনিধি: উৎসবমুখর পরিবেশে শীতের সকালে রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ শুরু হয়েছে। ঘড়ির কাঁটায় সকাল ৮টা বাজার সঙ্গে সঙ্গে কেন্দ্রগুলোতে ভোটগ্রহণ শুরু হয়। যা বিরতিহীনভাবে চলবে বিকেল ৪টা পর্যন্ত।

টানা ১৫ দিনের প্রচার-প্রচারণা এবং প্রার্থীদের নানা প্রতিশ্রুতির পর আগামী পাঁচ বছরের জন্য রংপুর সিটির মসনদ কার হবে সেই সিদ্ধান্ত জানাতে ভোটাধিকার প্রয়োগ করছেন ভোটাররা। প্রায় চার লাখ ভোটার আগামীর নগর পিতা নির্বাচনের জন্য সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট দেবেন।

এদিকে সকাল ৮টায় ভোটগ্রহণ শুরুর সময় নির্ধারিত থাকলেও সাড়ে ৭টার দিকে বায়তুল মামুর জামে মসজিদ ফোরকানিয়া মাদরাস ভোট কেন্দ্রের বাইরে ভোটারদের অপেক্ষা করতে দেখা যায়। এ সময় ভোট নিয়ে তাদের মধ্যে ব্যাপক উৎসাহ ও আগ্রহ চোখে পড়ে।

সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণের লক্ষ্যে প্রস্তুত রয়েছে আইন-শৃঙ্খলা বাহিনীসহ নির্বাচন কমিশন। নির্বাচনের আগের রাতেই সংশ্লিষ্ট কেন্দ্রে পৌঁছানো হয়েছে ভোটগ্রহণের জন্য ব্যবহৃত ব্যালট-বাক্সসহ আনুষাঙ্গিক সরঞ্জাম। মোতায়েন করা হয়েছে নিরাপত্তায় নিয়োজিত আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের। বিশেষ করে অনুন্নত ও সংখ্যালঘু এলাকাগুলোতে বাড়তি নিরাপত্তা ব্যবস্থাসহ সব ধরনের সতর্ক অবস্থানে রয়েছে প্রশাসন।

নিয়মিত আইন-শৃঙ্খলা বাহিনীর পাশাপাশি কাজ শুরু করছে নির্বাহী ও জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটদের সমন্বয়ে ভ্রাম্যমাণ আদালত। নির্বাচন কমিশনের পক্ষ থেকেও নিজস্ব কর্মকর্তাদের সমন্বয়ে তিনটি ওয়ার্ডে একজন করে পর্যবেক্ষক নিয়োগ দেওয়া হয়েছে।

অবাধ, সুষ্ঠু এবং সবার কাছে গ্রহণযোগ্য নির্বাচনের লক্ষ্যে সব ধরনের প্রস্তুতির বিষয়টি জানিয়ে রংপুর রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক বলেন, প্রতিটি কেন্দ্রে ২৪ জন করে পুলিশ ও আনসার বাহিনীর সদস্য মোতায়েন থাকবেন। ৩৩ জন নির্বাহী ও ১১ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মাঠে থেকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করবেন। ৮ সদস্য বিশিষ্ট র‌্যাবের ৩৩টি দল কাজ করবে নগরীর ৩৩টি ওয়ার্ডে।

এছাড়া যেকোনো পরিস্থিতি মোকাবেলায় বোম্ব ডিসপোজাল ইউনিট, ডগ স্কোয়াডসহ সব ধরনের প্রস্তুতি নিয়েছে র‌্যাব। নির্বাচনে অপ্রীতিকর ঘটনা এড়াতে ও আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ২১ প্লাটুন বিজিবি মঙ্গলবার সকাল ৬টা থেকে মাঠে রয়েছেন। নির্বাচনের পরদিন পর্যন্ত তারা

খবর২৪ঘণ্টা.কম/জন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।