ঢাকাশনিবার , ২ ডিসেম্বর ২০১৭
                     
আজকের সর্বশেষ সবখবর

যৌন হয়রানি প্রতিরোধে রাবিতে ৪ দিনব্যাপী কর্মসূচি

admin
ডিসেম্বর ২, ২০১৭ ৬:০১ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক : ক্যাম্পাসে যৌন হয়রানি প্রতিরোধে ইউএন ওমেন ও বিএনডব্লিউএ’র যৌথ আয়োজনে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে চার দিনব্যাপী কর্মসূচি পালিত হচ্ছে। এরই অংশ হিসেবে আজ দিনব্যাপী বিশ্ববিদ্যালয়ের ৮টি বিভাগের অংশগ্রহণে ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়।

টুর্নামেন্টের উদ্বোধন করেন, আইন বিভাগের অধ্যাপক ড. হাসিবুল আলম প্রধান। এছাড়া আগামীকাল রবিবার টুকিটাকি চত্বরে সকালে অরেঞ্জ ডে উপযাপিত হবে। বিকেলে ডকুমেন্টারি চলচ্চিত্র প্রদর্শনী, প্রদীপ প্রজ্জ্বালন ও শোভাযাত্রা অনুষ্ঠিত হবে। ৪ ডিসেম্বর বিকেলে শহীদ মিনার চত্বরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণীর আয়োজন করা হয়েছে।

যৌন হয়রানি প্রতিরোধে ক্যাম্পাসে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে এই আয়োজন অগ্রণী ভূমিকা পালন করবে বলে আশাবাদ ব্যক্ত করবেন, আইন বিভাগের সহযোগী অধ্যাপক ড. আব্দুল আলীম।

বিশ্ববিদ্যালয়ের যৌন হয়রানি প্রতিরোধ কমিটির কনভেইনর সুমাইয়া রহমান কান্তি বলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ে যেভাবে সচেতনতা বৃদ্ধি কার্যক্রম করা হচ্ছে, সেভাবে অন্যান্য বিশ্ববিদ্যালয়ে ও দেশের সকল প্রতিষ্ঠানে ছড়িয়ে দিতে হবে এসব কার্যক্রম।

এর আগে গত ১ ডিসেম্বর বিশ্ববিদ্যালয়ের ডিনস কমপ্লেক্সের সম্মেলন কক্ষে নিরাপদ ক্যাম্পাস নির্মাণে তরুণদের করণীয় শীর্ষক সম্মেলন অনুষ্ঠিত হয়। সেখানে বিশ্ববিদ্যালয়ের ৫৮টি বিভাগের পক্ষ থেকে একজন শিক্ষার্থী প্রতিনিধিত্ব করেন।

খবর২৪ঘণ্টা.কম/রখ

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।