সবার আগে.সর্বশেষ  
ঢাকাবুধবার , ১৩ ডিসেম্বর ২০১৭
আজকের সর্বশেষ সবখবর

যুদ্ধ এড়াতে চায় উত্তর কোরিয়া : জাতিসংঘ কর্মকর্তা

অনলাইন ভার্সন
ডিসেম্বর ১৩, ২০১৭ ১:৫১ অপরাহ্ণ
Link Copied!

খবর২৪ঘণ্টা,আন্তর্জাতি ডেস্ক: উত্তর কোরিয়া যুদ্ধ এড়াতে চায় বলে জানিয়েছেন জাতিসংঘের রাজনৈতিক বিষয়ক প্রধান জেফ্রি ফেল্টম্যান। উত্তর কোরিয়া সফর করে আসা জাতিসংঘের এই সিনিয়র কর্মকর্তা মঙ্গলবার এ কথা জানিয়েছেন।

তিনি বলেন, পিয়ংইয়ংয়ের কর্মকর্তারা তাকে বলেছেন যে- যুদ্ধ এড়ানো অত্যন্ত গুরুত্বপূর্ণ। তবে তারা এ ব্যাপারে আলোচনার জন্য সুনির্দিষ্ট কোনো প্রস্তাব দেননি।

সফরের বিষয়ে নিরাপত্তা পরিষদকে ব্রিফিংয়ের পর জাতিসংঘের রাজনৈতিক বিষয়ক প্রধান জেফ্রি ফেল্টম্যান সাংবাদিকদের বলেন, ‘এ ব্যাপারে তারা একমত যে যুদ্ধ এড়ানো অত্যন্ত গুরুত্বপূর্ণ। ’

সপ্তাহান্তে পিয়ংইয়ং সফরকালে ফেল্টম্যান উত্তর কোরিয়ার পররাষ্ট্রমন্ত্রী রি ইয়ং-হো ও উপ-পররাষ্ট্রমন্ত্রী প্যাক মিয়ং-কুকের সঙ্গে সাক্ষাত করেন। ২০১১ সালের পর এই প্রথমবারের মতো জাতিসংঘের উচ্চ পদস্থ কোনো কর্মকর্তা দেশটি সফরে গেলেন।

আলোচনা চলাকালে কোনো ফলো-আপ বৈঠকের ব্যাপারে সম্মত না হলেও ফেল্টম্যান জানান, তিনি উত্তর কোরিয়ার কর্মকর্তাদের বলেছেন, তার এই সফরকে নতুন করে মত বিনিময়ের শুরু হিসেবে দেখা উচিত হবে।

ফেল্টম্যান আরও বলেন, ‘তারা আমাদের যুক্তি গুরুত্ব সহকারে শুনেছেন। তবে তারা এ ব্যাপারে আমাদের কোনো ধরণের প্রতিশ্রুতি দেননি।

খবর২৪ঘণ্টা.কম/রখ

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।