শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ০১:৫১ পূর্বাহ্ন

“মুজিব বর্ষের অঙ্গীকার, ভূমিহীন পেল ভূমি-ঘর”

শেরপুর (বগুড়া) প্রতিনিধি: “দেশের একজন মানুষও গৃহহীন থাকবে না” মর্মে প্রধানমন্ত্রীর ঘোষণা বাস্তবায়নে আশ্রয়ন প্রকল্প-২ এর আওতায় মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে জমিসহ পাকা বাড়ি পাচ্ছেন দেশের ভূমিহীন ও গৃহহীন পরিবারগুলো। সেই অনুযায়ী ২৩ জানুয়ারি সকাল ১১ টা ১০ মিনিটে শেরপুর উপজেলা অডিটরিয়ামে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনাড়ম্বর পরিবেশে উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এসময় সুবিধাভোগীদের হাতে ঘরের চাবি হস্তান্তর করেন উপজেলা নির্বাহি কর্মকর্তা মো. লিয়াকত আলী সেখ এবং জনপ্রতিনিধিগণ।

মহান বিজয়ের ৫০ বছর পূর্ণ করেছে স্বাধীন বাংলাদেশ। দরিদ্র কবলিত তৎকালীন বাংলাদেশকে বিশ্বের কাছে মাথা উচু করে দাঁড় করানোর প্রত্যয় গ্রহণ করেছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। আজ তাকে শ্রদ্ধাভরে স্মরণ করছে এদেশের আপামর মেহনতী মানুষ। কেননা, তিনি স্বপ্ন দেখেছিলেন এ জাতির স্বচ্ছলতার। বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর রেখে যাওয়া

অসমাপ্ত পরিকল্পনা এবং স্বপ্ন বাস্তবায়িত করতে অঙ্গীকারাবদ্ধ। তারই ধারাবাহিকতায় মুজিব বর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী এদেশের গৃহহীন এবং ভূমিহীন মানুষদের মাথা মজার ঠাঁই করে দেওয়ার অঙ্গীকার করেছিলেন। অঙ্গীকার করেছিলেন, ভূমিহীন থেকে নাম মুছে দেয়ার। আজ সেই স্বপ্নের প্রথম ধাপ বাস্তবায়ন হলো তার ঘোষণার মাধ্যমে। মাননীয় প্রধানমন্ত্রী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে ২৩ জানুয়ারি ২০২১ তারিখ শনিবার উপকারভোগী পরিবারের নিকট গৃহ হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করেন।

এসময় শেরপুর উপজেলা অডিটোরিয়ামে উপস্থিত ছিলেন বগুড়া জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো.আব্দুল মালেক, উপজেলা নির্বাহী কর্মকর্তা লিয়াকত আলী শেখ, সহকারী কমিশনার ভূমি ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সাবরিনা শারমিন, সাপ্তাহিক আজকের শেরপুর পত্রিকার সম্পাদক আলহাজ্ব সাইফুল বারী ডাবলু, সাপ্তাহিক তথ্যমালা পত্রিকার সম্পাদক সুজিত কুমার বসাক , বিজয় বাংলা পত্রিকার সম্পাদক আকরাম হোসাইন, ভাইস চেয়ারম্যান মো.শাহজামাল সিরাজী, নাসরিন আক্তার, উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার, উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি অ্যাডভোকেট

গোলাম ফারুক, সাধারণ সম্পাদক আহসান হাবীব আম্বিয়া, শেরপুর শহর আওয়ামীলীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা মকবুল হোসেন, শেরপুর থানার অফিসার ইনচার্জ শহিদুল ইসলাম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শামছুন্নাহার শিউলি, বীর মুক্তিযোদ্ধা বৃন্দ, প্রকল্পে নিয়োজিত টাস্কফোর্সের কর্মকর্তাবৃন্দ, পি আই এস এর সকল সদস্যবৃন্দ, উপজেলা পরিষদের কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানগন, শিক্ষা প্রতিষ্ঠান প্রধানগণ, অন্যান্য পেশাজীবীর ব্যক্তিগণ, গণমাধ্যমকর্মী, জনপ্রতিনিধি এবং বিভিন্ন ইউনিয়ন থেকে আগত প্রকল্পের সুবিধা ভোগী ব্যক্তিবর্গ ।

জেএন

প্লিজ পোস্টটি শেয়ার করুন


এ ধরনের আরো খবর..

Archive

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮