সবার আগে.সর্বশেষ  
ঢাকামঙ্গলবার , ২৬ ডিসেম্বর ২০১৭
আজকের সর্বশেষ সবখবর

ভোটের আগে পটকার বিষ্ফোরন ঘটিয়ে ককটেলের আতঙ্ক!

R khan
ডিসেম্বর ২৬, ২০১৭ ২:৪৬ অপরাহ্ণ
Link Copied!

বাঘা প্রতিনিধি, বাঘায় ককটেলের বিকল্প তিনটি পটকার বিষ্ফোরনের ঘটনা ঘটেছে। সোমবার (২৫-১২-১৭) উপজেলা সদরে বাঘা মডেল উচ্চ বিদ্যালয় ও সৈনিকলীগ অফিসের মধ্যবর্তী স্থানের রাস্তায় রাত সাড়ে ৮ টায় ও পৌর এলাকার বলিহার গ্রামে রাত ৯টায় এ ঘটনা ঘটে। ঘটনার পর বিএনপির বিরুদ্ধে শ্লোগান দিয়ে আনোয়ার হোসেন মিলটনের নের্তত্বে একটি ঝটিকা মিছিল বের করে উপজেলা সৈনিকলীগ। প্রথমতঃ ককটেল বিষ্ফোরন আতংকে ব্যবসায়ী ও রিকসা-ভ্যান চালকরাও তাড়াহুড়া করে নিরাপদ স্থানে চলে যায়। পরে পটকার বিষ্ফোরন বলে বিষয়টি নিশ্চিত করেন স্থানীয় প্রশাসন। এতে স্বস্তি ফিরে আসে। ২৮ তারিখে অনুষ্ঠেয় রাজশাহীর বাঘা পৌরসভার নির্বাচনে ভোটের মাঠে আতঙ্ক ছড়াতে বিষ্ফোরনের ঘটনা ঘটিয়েছে বলে ধারনা করা হচ্ছে। কারা এ ঘটনা ঘটিয়েছে তা সনাক্ত করা যায়নি।
উপজেলা নির্বাহি অফিসার ও অফিসার ইনচার্জ সংগীয় ফোর্স নিয়ে ঘটনাস্থলে আসার পর স্থানীয় ব্যবসায়ীরাসহ যে যার মতো চলে যায়। পুলিশের তথ্যমতে ককটেল বিষ্ফোরনের ঘটনা ঘটলে পাথরসহ অন্য বিষ্ফোরক জাতীয় ঘটনাস্থল এলাকায় পাওয়া যেত এবং ককটেল পড়ার জায়গাটি লাল হতো। সেখানে হুলুদবর্ণ চিহৃ পাওয়া গেছে।
অফিসার ইনচার্জ রেজাউল হাসান রেজা জানান, প্রথমে ককটেল বিষ্ফোরনের শঙ্কায় শঙ্কিত ছিলেন। ঘটনাস্থল পরিদর্শন করে সেখানে ককটেল বিষ্ফোরনের কোন আলামত পাওয়া যায়নি। তবে পটকার বিষ্ফোরন বলে বিষয়টি নিশ্চিত করেন তিনি। ভোটের আগে ভয়-ভীতি প্রদর্শনে আতংক ছড়ানোর জন্য যারা এধরনের কাজ করেছে, তাদের সনাক্ত করে আইনের আওতায় নেওয়া হবে। এ বিষয়ে যুবলীগের সাধারন সম্পাদক মোকাদ্দেস আলী নাম উল্লেখ ছাড়াই লিখিত অভিযোগ করেছেন। উপজেলা নির্বাহি অফিসার শাহীন রেজা বলেন,২৮ তারিখে বাঘা পৌরসভার নির্বাচন। সুষ্ঠ নির্বাচনের জন্য আইন শৃঙ্খলা স্বাভাবিক রাখার জন্য সব ধরনের ব্যবস্থা তারা নেবেন। এতে আকংকিত হবার কিছু নেই।

খবর২৪ঘণ্টা.কম/রখ

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।