সবার আগে.সর্বশেষ  
ঢাকাশনিবার , ১৭ মার্চ ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

ভারতে এবিটির ৩ বাংলাদেশি সদস্য গ্রেফতার

R khan
মার্চ ১৭, ২০১৮ ৬:৩৯ অপরাহ্ণ
Link Copied!

খবর২৪ঘণ্টা,আন্তর্জাতি ডেস্ক: চরমপন্থী জঙ্গিগোষ্ঠী আনসারুল্লাহ বাংলা টিমের (এবিটি) সন্দেহভাজন জঙ্গিদের আশ্রয় দেয়ার অভিযোগে ভারতের মহারাষ্ট্র প্রদেশে তিন বাংলাদেশিকে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার প্রদেশের পুনে থেকে ওই তিন বাংলাদেশিকে গ্রেফতার করা হয়েছে বলে দেশটির ইংরেজি দৈনিক দ্য নিউ ইন্ডিয়ান এক্সপ্রেস এক প্রতিবেদনে জানিয়েছে।

গ্রেফতারকৃত তিন বাংলাদেশির বিরুদ্ধে মহারাষ্ট্রে অবৈধভাবে বসবাস ও এবিটির সদস্যদের আশ্রয় দেয়ার অভিযোগ আনা হয়েছে।

মহারাষ্ট্র সন্ত্রাসবিরোধী স্কোয়াডের (এটিএস) জ্যেষ্ঠ কর্মকর্তা বলেন, গত পাঁচ বছর ধরে ওই তিন বাংলাদেশি কোনো ধরনে বৈধ কাগজ-পত্র ও ভ্রমণ নথি ছাড়াই ওয়ানাভাদি ও আকুর্দি এলাকায় বসবাস করে আসছিল।

তিনি বলেন, বাংলাদেশের স্থানীয় জঙ্গিগোষ্ঠী এবিটি আফগানিস্তানের জঙ্গিগোষ্ঠী আল-কায়েদার অনুসারী।

জ্যেষ্ঠ ওই কর্মকর্তা বলেন, গ্রেফতার তিন বাংলাদেশির বয়স ২৫ থেকে ৩১ বছরের মধ্যে। খুলনা অথবা শরীয়তপুরের বাসিন্দা তারা।

জিজ্ঞাসাবাদে এবিটির সদস্যদের মহারাষ্ট্রের পুনেতে আশ্রয় ও সহায়তা দেয়ার কথা স্বীকার করেছে ওই তিন বাংলাদেশি।

তিনি বলেন, নির্দিষ্ট তথ্যের ভিত্তিতে শুক্রবার মহারাষ্ট্র এটিএসের সদস্যরা ওয়ানাভাদিতে অভিযান পরিচালনা করে। এসময় একজনকে ঘটনাস্থল থেকে গ্রেফতার করা হয়।

এটিএসের ওই কর্মকর্তা বলেন, জিজ্ঞাসাবাদে সে আরো দুই বাংলাদেশির ব্যাপারে তথ্য দেয়; যারা আকুর্দিতে অবৈধভাবে বসবাস করে আসছিল। পরে অভিযান চালিয়ে তাদের দুজনকেও গ্রেফতার করা হয়।

অপর এক কর্মকর্তা বলেন, গ্রেফতারকৃত সন্দেহভাজন জঙ্গিদের কাছে থেকে প্যান এবং আদার কার্ড উদ্ধার করা হয়েছে। ভুয়া কাগজ-পত্র তৈরি করে এসব কার্ড সংগ্রহ করেছে তারা।

গ্রেফতারকৃতদের মধ্যে একজন অত্যন্ত স্পর্শকাতর একটি সংস্থার হয়ে কাজ করছিলেন বলে ওই কর্মকর্তা জানান। তবে গ্রেফতার ওই তিন বাংলাদেশির নাম প্রকাশ করেনি মহারাষ্ট্র সন্ত্রাসবিরোধী স্কোয়াড।

খবর২৪ঘণ্টা.কম/রখ

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।