ঢাকাবুধবার , ৬ ডিসেম্বর ২০১৭
                     
আজকের সর্বশেষ সবখবর

ব্রিটিশ প্রধানমন্ত্রী তেরেসাকে হত্যার পরিকল্পনা নসাৎ

admin
ডিসেম্বর ৬, ২০১৭ ১০:৩৪ পূর্বাহ্ণ
Link Copied!

খবর২৪ঘণ্টা.কম, ডেস্ক: ব্রিটিশ প্রধানমন্ত্রী তেরেসা মে’কে হত্যার এক পরিকল্পনা নসাৎ করেছে দেশটির নিরাপত্তা বাহিনী। এ ঘটনায় সন্দেহভাজন দুই ব্যক্তিকে গ্রেপ্তারও করা হয়েছে।

ব্রিটিশ দৈনিক দ্য ইন্ডিপেন্ডেন্ট বলছে, ওই দুই ব্যক্তি প্রধানমন্ত্রীর দপ্তর ডাউনিং স্ট্রেটের গেটটি বোমা হামলায় উড়িয়ে দিতে চেয়েছিল। এরপর দপ্তরের অভ্যন্তরে প্রবেশ করে প্রধানমন্ত্রীকে ছুরিকাঘাতে হত্যা করার পরিকল্পনা ছিল তাদের।

গতকাল মঙ্গলবার প্রধানমন্ত্রীকে হত্যার চক্রান্ত নসাৎ করার বিষয়টি মন্ত্রিসভার কাছে উন্মোচন করেন ব্রিটিশ নিরাপত্তা বিভাগের প্রধান এন্ড্রু পার্কার। এ সময় তিনি আরো জানান, গতবছর যুক্তরাজ্যে এরকম নয়টি সন্ত্রাসী হামলার চক্রান্ত নসাৎ করেছিলো দেশের নিরাপত্তা বিভাগ।

এদিকে গত ২৮ নভেম্বর সন্ত্রাসী তৎপরতার অভিযোগে নাইমুর জাকারিয়া রাহমান (২০) এবং মোহাম্মেদ আকিব ইমরান (২১) নামে দুই তরুণকে আটক করেছিলো যুক্তরাজ্যের মেট্রোপলিটন পুলিশ। প্রথমজনকে নর্থ লন্ডন এবং দ্বিতীয়জনকে বার্মিংহাম থেকে আটক করা হয়। তাদের বিরুদ্ধে সন্ত্রাসী হামলার প্রস্তুতির অভিযোগ আনা হয়েছে।

তবে প্রধানমন্ত্রী তেরেসা মেকে হত্যার পরিকল্পনার সঙ্গে গ্রেফতারকৃত ওই দুই তরুণের কোনো সম্পর্ক রয়েছে  কিনা, সে বিষয়ে মন্তব্য করতে রাজি হয়নি স্কটল্যান্ড ইয়ার্ডের মুখপাত্র।

বুধবার ওই দু’জনকে ওয়েস্টমিনিস্টার ম্যাজিস্ট্রেট কোর্টে হাজির করার কথা রয়েছে।

খবর২৪ঘণ্টা.কম/জিম

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।