ঢাকাশনিবার , ২৬ ফেব্রুয়ারি ২০২২
আজকের সর্বশেষ সবখবর

বিবাহের ২১ বছর পরে স্বামীর লিঙ্গ পরিবর্তন!

অনুসন্ধান ডেস্ক
ফেব্রুয়ারি ২৬, ২০২২ ৩:৩৩ অপরাহ্ণ
Link Copied!

সারা বিশ্বজুড়েই এমন কিছু অদ্ভুত ঘটনা ঘটে যা রীতিমতো চমকে দেয় সবাইকে। এবারও ঠিক সেইরকমই এক ঘটনার প্রসঙ্গ সামনে এসেছে। ভারতের রাজস্থানের জয়পুরে এক অবাক করা বিবাহবিচ্ছেদের ঘটনা প্রকাশ্যে এসেছে। জানা গিয়েছে যে, বিবাহের ২১ বছর পরে স্বামী তাঁর লিঙ্গ পরিবর্তন করে মহিলাতে পরিণত হয়েছেন।

আর এই ঘটনার পরেই আদালতে বিবাহবিচ্ছেদের আবেদন জানিয়েছিলেন স্ত্রী। যা শেষে মঞ্জুরও করে আদালত। জানা গিয়েছে যে, যোধপুরের ৪৫ বছর বয়সী ওই ব্যক্তি তাঁর লিঙ্গ অস্ত্রোপচারের মাধ্যমে অপারেশন করে মহিলাতে পরিণত হয়েছেন।

এদিকে, এই ঘটনার ভিত্তিতে এরপর পারিবারিক আদালতে বিবাহবিচ্ছেদের আবেদন করেন ওই ব্যক্তির স্ত্রী। তিনি তাঁর আবেদনে বলেন, এখন আমরা আর আগের মত স্বামী-স্ত্রীর সম্পর্ক রাখতে পারি না। আর এই পারস্পরিক সম্মতির ভিত্তিতেই তাঁদের বিবাহবিচ্ছেদের আবেদন মঞ্জুরও করেছে আদালত।

পাশাপাশি, আরও জানা গিয়েছে যে, বেশ কয়েক বছর ধরে স্বামীর থেকে আলাদা থাকছিলেন স্ত্রী। এই প্রসঙ্গে আদালত জানিয়েছে, দুজনেই পরিণত এবং প্রাপ্তবয়স্ক। তাই, তাঁরা নিজেদের ভালো-মন্দ বিবেচনা করতে পারেন।সূত্র মারফত প্রাপ্ত তথ্য অনুযায়ী, ওই ব্যক্তি যোধপুরের এবং স্ত্রী জয়পুরের বাসিন্দা বলে জানা গিয়েছে। তাঁরা দু’জনেই ২০২১ সালে পারিবারিক আদালতে পারস্পরিক সম্মতিতে বিবাহবিচ্ছেদের আবেদন করেছিলেন। এই প্রসঙ্গে স্ত্রী তাঁর আবেদনে বলেছিলেন, বিয়ের পর ২০১৭ সাল থেকে দু’জনেই একে অপরের থেকে আলাদা থাকছেন। এই সময় তাঁর স্বামী লিঙ্গ অস্ত্রোপচারও করিয়েছেন। এখন তাদের মধ্যে

স্বামী-স্ত্রীর মতো সম্পর্ক আর কখনো তৈরি হতে পারে না। তথ্যমতে, উভয়ের মধ্যেই, ভরণপোষণ এবং রক্ষণাবেক্ষণ সংক্রান্ত কোনো বিরোধ নেই। পাশাপাশি আগামী সময়ে দু’জনেই একে অপরকে দোষারোপ করবেন না বলেও জানা গিয়েছে। তাই উভয়েই পারস্পরিক সম্মতিতে বিবাহবিচ্ছেদের আবেদন করেছিলেন। বর্তমানে স্বামী-স্ত্রীর ডিভোর্সের আবেদন গ্রহণ করে ডিক্রি জারি করেছে আদালত।

বিএ

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।