ঢাকারবিবার , ৩ ডিসেম্বর ২০১৭
                     
আজকের সর্বশেষ সবখবর

বিকেলের নাশতায় চিকেন সমুচা

admin
ডিসেম্বর ৩, ২০১৭ ১২:১৭ পূর্বাহ্ণ
Link Copied!

খবর২৪ঘন্টা ডেস্ক:বিকেলের নাশতায় দরকার হালকা খাবার যা তাড়াতাড়ি তৈরি করা যায়। এজন্য বিকেলের নাস্তার জন্য চিকেন সমুচা হতে পারে সহজ রেসিপি। জেনে নিন কী কী উপকরণ লাগবে এই রেসিপিতে এবং কীভাবে তৈরি করবেন এই সমুচা।

উপকরণ : মুরগির কিমা এক কাপ, মরিচের গুঁড়া দেড় চা চামচ, গরম মসলা গুঁড়া এক চা চামচ, হলুদের গুঁড়া আধা চা চামচ, গোলমরিচের গুঁড়া আধা চা চামচ, ধনিয়া গুঁড়া দুই চা চামচ, পেঁয়াজ কুচি তিনটি, আদা বাটা এক টেবিল চামচ, রসুন বাটা দেড় টেবিল চামচ, কাঁচামরিচ কুচি তিনটি, ডিম একটি, ময়দা দুই কাপ, তেল পরিমাণমতো, পানি পরিমাণমতো এবং লবণ স্বাদমতো।

প্রস্তুত প্রণালি : প্রথমে একটি প্যানে তেল দিয়ে তাতে পেঁয়াজ কুচি, আদা বাটা ও রসুন বাটা দিয়ে কষাতে থাকুন। এখন এতে মুরগির কিমা দিয়ে মিশিয়ে নিন। এবার এতে ধনিয়া গোলমরিচের গুঁড়া, হলুদ গুঁড়া, গরম মসলা গুঁড়া, মরিচের গুঁড়া, কাঁচামরিচ কুচি ও লবণ দিয়ে ভালো করে কষিয়ে নিন। রান্না হয়ে গেলে চুলা থেকে নামিয়ে ঠান্ডা করুন।

এবার ময়দা, ডিম, পানি ও সামান্য লবণ দিয়ে ময়দার ডো তৈরি করে নিন। এবার রুটির মতো বেলে সমুচার মতো করে কেটে নিন। এর মধ্যে রান্না করা মুরগির মিশ্রণ দিয়ে সমুচা তৈরি করে নিন। তেল গরম করুন। এরপর ডুবো তেলে সমুচাগুলো ভেজে নিন। ভাজা হয়ে গেলে প্লেটে তুলে টমেটোর চাটনির সঙ্গে গরম গরম পরিবেশন করুন সুস্বাদু চিকেন সমুচা।

 

খবর২৪ঘন্টা/নই

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।