ঢাকাশনিবার , ২ ডিসেম্বর ২০১৭
                     
আজকের সর্বশেষ সবখবর

বাল্যবিবাহ বন্ধে পুঠিয়ায় এক কাজীর মাইকিং

admin
ডিসেম্বর ২, ২০১৭ ৮:৪১ অপরাহ্ণ
Link Copied!

পুঠিয়া প্রতিনিধি: বাল্যবিবাহ বন্ধের দাবীতে ও জনসচেতনতা বাড়ানোর জন্য রাজশাহীর পুঠিয়ায় মাইকিং করিয়েছেন ভারপ্রাপ্ত “বিবাহ রেজিস্টার মোঃ আবুল কালাম আজাদ নামের এক কাজী। শুক্র ও শনিবার সকালে পুঠিয়া পোরসভা ও ইউনিয়নের বিভিন্ন স্থানে এই মাইকিং করার দৃশ্য চোখে পরে।
পুঠিয়া পোরসভার কাজী মোঃ আবুল কালাম আজাদ এর কাছে এমন উদ্যাগ্যের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, বাল্যবিবাহ বন্ধে সরকার বদ্ধপরিকর। এই জন্য বিভিন্ন সভা সেমিনারে বাল্যবিবাহ কে গুরুত্ব সহকারে দেখা হচ্ছে। উপজেলা মাসিক মিটিংএ এই বিষয়ে গুরুত্ব দেওয়া হয় এবং সেখান থেকে আমি এই আইডিয়াটা মাথায় আনি। বল্যবিবাহ বন্ধে জনসচেতনতার জন্য পুঠিয়া পৌর এলাকা ও ইউনিয়নের বিভিন্ন স্থানে মাইকিং করি। এ জন্য ইতিমধ্যে প্রশংসা কুড়িয়েছেন তিনি। পুঠিয়া ইউনিয়নে কাজী না থাকায় তাকে দায়িত্ব দেওয়া হয়েছে বলে তিনি জানান। ভারপ্রাপ্ত “বিবাহ রেজিস্টার মোঃ আবুল কালাম আজাদ একজন প্রাইমারী স্কুলের শিক্ষক।তিনি আরো জানান, বিবাহ রেজিস্টারকে ব্যাবসা না দেখে , রাষ্ট্রীয় আইনের এক প্রকার সমাজ সেবা হিসেবে দেখা বা কাজ করা উচিত।
এ বিষয়ে পুঠিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ আতাহার আলী শাহ্‌ এর নিকট জানতে চাইলে তিনি বলেন, আমরাও এ বিষয়ে সোচ্চার। কাজী সাহেব অবশ্যই একটা ভালো কাজ করেছে। এবং সবাইকে এগিয়ে আসা উচিত।
স্থানীয় কাউন্সিলর মোঃ কামাল হোসেন, মোঃ হারুন অর রশিদ বলেন, আবুল কালাম আজাদ সমাজের একটি ভালো কাজই করেছেন ।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।