সবার আগে.সর্বশেষ  
ঢাকাশনিবার , ১৫ জুন ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

বাড়ছে তিস্তার পানি, আতঙ্কে নদীপাড়ের মানুষ

খবর২৪ঘন্টা ডেস্ক
জুন ১৫, ২০২৪ ৩:১৯ পূর্বাহ্ণ
Link Copied!

বাড়ছে তিস্তার পানি, আতঙ্কে নদীপাড়ের মানুষ
উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢল ও বৃষ্টিপাতের কারণে বাড়ছে তিস্তা নদীর পানি। রংপুরের কাউনিয়া পয়েন্টে বিপৎসীমার খুব কাছ দিয়ে প্রবাহিত হচ্ছে পানি। তাই নদীপাড়ের মানুষের মনে আতঙ্ক বাড়ছে। অন্যদিকে ডালিয়ায় তিস্তা ব্যারাজের ৪৪টি জলকপাট খুলে দিয়েছে কর্তৃপক্ষ।

পানি উন্নয়ন বোর্ড রংপুরের তথ্য মতে, শুক্রবার (১৪ জুন) বিকেল ৩টায় পানি প্রবাহ রেকর্ড করা হয়েছে কাউনিয়া পয়েন্টে ২৮ দশমিক ৬৩ সেন্টিমিটার, যা বিপৎসীমার দশমিক ১২ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে।

এর আগে, এই কাউনিয়া পয়েন্টে সকাল ৬টায় ২৮ দশমিক ৪০ সেন্টিমিটার, সকাল ৯টায় ২৮ দশমিক ৫০ সেন্টিমিটার, দুপুর ১২টায় ২৮ দশমিক ৫৫ সেন্টিমিটার পানির প্রবাহ রেকর্ড করা হয়।

এদিকে বর্ষার শুরুতেই তিস্তায় পানি বৃদ্ধি পাওয়ায় তীরবর্তী ও চরাঞ্চলের মানুষদের মাঝে বন্যার আতঙ্ক বিরাজ করছে। বিশেষ করে গবাদি পশুপাখি নিয়ে বিপাকে পড়ার আশঙ্কা দেখা দিয়েছে।

টেপামধুপুর ইউনিয়নের চেয়ারম্যান রাশেদুল ইসলাম বলেন, দুইদিন পর ঈদ। এই সময় বন্যা হলে নদীপাড়ের মানুষের ক্ষতিগ্রস্ত হবে। পাশাপাশি নদীর তীরবর্তী আবাদি জমিগুলো তলিয়ে গিয়ে উৎপাদনের সময় বাদাম ও শাক-সবজিসহ বিভিন্ন ফসলের ক্ষতি হবে। এমন আশঙ্কার কথা বললেন বালাপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনছার আলীও।

পানি উন্নয়ন বোর্ড রংপুরের নির্বাহী প্রকৌশলী রবিউল ইসলাম বলেন, বৃহস্পতিবার বিকেল থেকে ডালিয়া পয়েন্টে তিস্তায় পানি বাড়ছে।

বিএ..

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।