ঢাকারবিবার , ১৮ ফেব্রুয়ারি ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

বাগেরহাটে কলেজছাত্রকে অপহরণ করে মুক্তিপণ দাবির ঘটনায় গ্রেপ্তার ৬

খবর২৪ঘন্টা ডেস্ক
ফেব্রুয়ারি ১৮, ২০২৪ ৯:৩০ অপরাহ্ণ
Link Copied!

বাগেরহাটে জন্মদিন পালনের কথা বলে প্রেমিকা এক কলেজছাত্রকে অপহরণ করে মুক্তিপণ দাবির ঘটনায় ৬ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় ভিকটিম প্রেমিক কলেজছাত্রকেও উদ্ধার করা হয়েছে।

রোববার (১৮ ফেব্রুয়ারি) দুপুরে বাগেরহাট সদর থানায় এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান বাগেরহাটের অতিরিক্ত পুলিশ সুপার রাসেলুর রহমান।

আটককৃতরা হলেন বাগেরহাটে চিতলমারী উপজেলার কুনিয়া গ্রামের সৈয়দ আল রোকিবের ছেলে সৈয়দ আল হারুন (২০), কাদের মীরের ছেলে সেলিম ওরফে ছলিম মীর (৫৫), পিরোজপুর জেলার নাজিরপুর উপজেলার মাঠিভাঙ্গা গ্রামের মাসুদ হোসেনের ছেলে তামিম হোসেন (২৩), আবুল বাসার শেখের ছেলে সুজন শেখ (২৫), বাবর আলী ফরাজীর ছেলে ডালিম ফরাজী (২০) এবং গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়া উপজেলার বাশবাড়িয়া গ্রামের ইবাদত শেখের ছেলে সুজন শেখ।

পুলিশ জানায়, বাগেরহাট সদর উপজেলার যাত্রাপুর গ্রামের মাসুদ শেখের ছেলে সরকারি পিসি কলেজের অনার্স তৃতীয় বর্ষের ছাত্র রবিউল শেখ স্বাধীনের সঙ্গে ফেসবুকে শারমিন আক্তার শিলা নামের এক তরুণীর প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। শুক্রবার রাতে ওই তরুণী ফোন করে বলে এ দিন তার জন্মদিন, তাই তার কাছে গিফট নিতে আসছে। স্বাধীন তার কথিত প্রেমিকাকে তার বাড়ির ঠিকানা বলে দিলে ওই তরুণী স্বাধীনের বাড়ির সামনে এসে স্বাধীনকে মেসেঞ্জারে কল দেন। স্বাধীন সেসময় তার বাড়ির সামনে একটি মাইক্রোবাস দেখতে পায়। এ সময় কথিত প্রেমিকা তাকে গাড়িতে উঠতে বলে। গাড়িতে ওঠার সঙ্গে সঙ্গে অপহরণকারীরা স্বাধীনকে দড়ি দিয়ে বেঁধে ফেলে। পরে তারা গোপালগঞ্জের টুঙ্গিপাড়া ঘুরে অজ্ঞাত স্থানে গিয়ে ভিকটিমের মোবাইল দিয়ে তার বাবাকে কল করে ১ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। বিষয়টি ভিকটিমের বাবা পুলিশকে জানালে পুলিশ চিতলমারীর শৈলদাহ গুচ্ছগ্রাম থেকে ভিকটিমকে উদ্ধার করে। আর এ ঘটনার সঙ্গে সম্পৃক্ত থাকার জন্য পিরোজপুর জেলার নাজিরপুর এলাকা থেকে ৬ জনকে গ্রেপ্তার করা হয়।

ভুক্তভোগী রবিউল শেখ স্বাধীন জানান, ফেসবুকে ওই তরুণীর সঙ্গে তার প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। শুক্রবার তার জন্মদিন এ কথা বলে তাকে গাড়িতে তুলে নিয়ে অপহরণ করা হয়।

বাগেরহাটের অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস) রাসেলুর রহমান জানান, এ ঘটনায় ভিকটিমের বাবা বাদী হয়ে বাগেরহাট সদর থানায় মামলা দায়ের করেছেন। ঘটনার সঙ্গে জড়িত অন্য আসামিদেরও আটকের চেষ্টা চলছে।

সতর্ক না হলে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রেমের মাধ্যমে প্রতারক চক্রের শিকার যে কেউ হতে পারে বলেও জানান পুলিশের এ কর্মকর্তা।

বিএ..

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।