সবার আগে.সর্বশেষ  
ঢাকাশনিবার , ১০ ফেব্রুয়ারি ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

বাগাতিপাড়ায় গণিত প্রশ্নপত্র ফাঁস, দু’টি মোবাইল ফোন জব্দ

R khan
ফেব্রুয়ারি ১০, ২০১৮ ৫:৪৬ অপরাহ্ণ
Link Copied!

বাগাতিপাড়া  প্রতিনিধিঃ নাটোরের বাগাতিপাড়ায় মোবাইল ফোনের মাধ্যমে এসএসসি গণিত পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের ঘটনা ঘটেছে। এই ঘটনায় দু’টি মোবাইল ফোন জব্দ করা হলেও আটক করা যায়নি কাউকে। পরীক্ষার্থী ছেলের মোবাইল ফোন ফেলে বাবা পালিয়ে যাওয়ায় ওই পরীক্ষার্থীকে বহিস্কার করা হয়েছে।

একই সাথে শাহরিয়ার হোসেন শুভ নামে ওই পরীক্ষার্থী ও তার মা রুবিনা বেগমকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে যাওয়া হয়েছে। পরীক্ষার্থী শাহরিয়ার হোসেন শুভ বাগাতিপাড়া উপজেলার দয়ারামপুর এলাকার কাদিরাবাদ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুলের ছাত্র। এদিকে প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় ভুমি অফিসের অফিস সহায়ক মোখাছেরুল ইসলাম নাদের বাদী হয়ে পরীক্ষার্থী শুভর বাবা সাবেক সেনা সদস্য রহমত আলী এবং শুভর ফুফাতো ভাই মাগুড়া পলেটেকনিক কলেজের ছাত্র ও সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়া উপজেলার বাগমারা এলাকার শরীফের ছেলে শাকিল হোসেনকে অভিযুক্ত করে বাগাতিপাড়া থানায় একটি মামলা রুজু করা হয়েছে।

নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মেরিনা সুলতানা ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, শনিবার পরীক্ষা শুরুর আগে তিনি কেন্দ্র সচিবদের কাছে গণিত পরীক্ষার প্রশ্নপত্র সরবরাহ করে সকাল ৯ টা ২০ মিনিটের দিকে তার অফিসের দিকে ফিরছিলেন। পথে বিহারকোল এলাকায় বাগাতিপাড়া পাইলট মডেল উচ্চ বিদ্যালয় কেন্দ্রের বাহিরে ২/৩টি জায়গায় জটলা দেখতে পেয়ে গাড়ি থেকে নেমে পড়েন। কাছে গিয়ে দেখতে পান সকলেই মোবাইল ফোনে কিছু একটি দেখছেন। এসময় জানতে চাইলে মোবাইল ফেলে সবাই পালিয়ে যায়। পরে মোবাইল ফোনে গণিত পরীক্ষার প্রশ্নপত্র দেখতে পান। যা কেন্দ্রে সরবরাহ করা প্রশ্ন পত্রের সাথে মিল পাওয়া যায়। ওই ফোনটি পরীক্ষার্থী ছেলে শাহরিয়ার হোসেন শুভর বলে জানা গেলে ওই পরীক্ষার্থীকে কেন্দ্র থেকে বহিস্কার করা হয়। এসময় পাশে আরও একটি মোবাইল ফোন পরিত্যক্ত অবস্থায় পাওয়া যায়। পরে জিজ্ঞাসাবাদের জন্য পরীক্ষার্থী শাহরিয়ার হোসেন শুভ ও তার মা রুবিনা বেগমকে ডেকে নেওয়া হয়।

বাগাতিপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল্লাহ আল মামুন মামলা দায়েরের সত্যতা নিশ্চিত করে জানান, ঘটনার সাথে জড়িতদের আটকের অভিযান চালানো হচ্ছে।

খবর২৪ঘণ্টা.কম/নজ 

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।