ঢাকারবিবার , ৩ ডিসেম্বর ২০১৭
                     
আজকের সর্বশেষ সবখবর

বাংলাদেশে এলো ‘টুইটার লাইট‘

admin
ডিসেম্বর ৩, ২০১৭ ১:২০ অপরাহ্ণ
Link Copied!

খবর২৪ঘণ্টা.কম,ডেস্ক: ফিলিপাইনসে পরীক্ষামূলকভাবে চালুর পর এবার বাংলাদেশে এলো ‘টুইটার লাইট‘। মূলত বাংলাদেশকে লক্ষ্য করেই কম পরিমাণ ডাটা খরচের `লাইট‘ নামক সংস্করণ চালু করেছে টুইটার।

কম ডাটা খরচের এ সংস্করণটি বাংলাদেশসহ এশিয়া, ইউরোপ, মধ্যপ্রাচ্য, আফ্রিকা ও লাতিন আমেরিকার মোট ২৪টি দেশে চালু করা হয়েছে।

‘টুইটার লাইট’ ফেসবুকের লাইট সংস্করণের মতো। এখানে ডাটা সাশ্রয় করার ব্যবস্থা আছে। আরো আছে ইচ্ছা অনুযায়ী ছবি ও ভিডিও ডাউনলোডের সুবিধা। গুগল প্লেস্টোরে থাকা এই অ্যাপে তিন মেগাবাইটের কম জায়গা লাগে। এটি টুজি ও থ্রিজি নেটওয়ার্কে বেশ দ্রুত লোড হয়।

টুইটারের পণ্য ব্যবস্থাপক জেসার শাহ জানান, এপ্রিলে চালুর পর থেকেই সেলফোন ব্যবহারকারীদের কাছে এটি জনপ্রিয়। ফলে ব্যবহারও বাড়ছে। টুইটার লাইট ব্যবহার করে টুইট করার হার বেড়েছে ৫০ শতাংশ। ইতিবাচক ফলাফলের কারণেই মূলত নতুন ২৪টি দেশে টুইটার লাইট চালুর উদ্যোগ নিয়েছেন কর্তৃপক্ষ।

বাংলাদেশ ছাড়াও টুইটার লাইট পাওয়া যাবে আলজেরিয়া, বলিভিয়া, ব্রাজিল, চিলি, কলম্বিয়া, কোস্টারিকা, ইকুয়েডর. মিশর, ইসরাইল, কাজাখস্তান, মেক্সিকো, মালয়েশিয়া, নাইজেরিয়া, নেপাল, পানামা, পেরু, সার্বিয়া, এল সালভাদর, থাইল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, ভেনিজুয়েলা, তিউনিসিয়া ও তানজানিয়া।

বিশ্বজুড়ে প্রায় ৩৩ কোটি মানুষ টুইটার ব্যবহার করে। টুইটার লাইট চালুর ফলে এর ব্যবহার আরো বাড়বে আশা করা যায়।

খবর২৪ঘণ্টা.কম/রখ

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।