সবার আগে.সর্বশেষ  
ঢাকামঙ্গলবার , ৫ ডিসেম্বর ২০১৭
আজকের সর্বশেষ সবখবর

বিএনপি-পুলিশ সংঘর্ষ, আমিনুলসহ আটক ১৫

অনলাইন ভার্সন
ডিসেম্বর ৫, ২০১৭ ৫:৫০ অপরাহ্ণ
Link Copied!

খবর২৪ঘণ্টা.কম, ডেস্ক: দুর্নীতির দুই মামলায় আদালতে হাজিরা দিয়ে ফেরার পথে বেগম খালেদা জিয়ার গাড়িবহরের পেছনে থাকা বিএনপির নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসময় বেশ কিছু যানবাহন ভাঙচুর ও আগুন দেওয়ার ঘটনা ঘটেছে। পরে বিএনপির ১৫ নেতা-কর্মীকে আটক করে পুলিশ।

                                                                       সাবেক অধিনায়ক আমিনুল হক

আটক ব্যক্তিদের মধ্যে বিএনপির ক্রীড়াবিষয়ক সম্পাদক ও জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক আমিনুল হক রয়েছেন।

হাইকোর্ট-সংলগ্ন কদম ফোয়ারা এলাকা থেকে তাকে আটক করে পুলিশ।

আজ মঙ্গলবার বিকাল ৩টার দিকে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করেছেন বিএনপির মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান।

তিনি বলেন, আত্মপক্ষ সমর্থনে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বকশী বাজারে নিম্ন আদালতে হাজিরা দিতে যান। সেখান থেকে ফেরার পথে হাইকোর্ট-সংলগ্ন কদম ফোয়ারার কাছ থেকে আমিনুল হকসহ ১৫ নেতা-কর্মীকে আটক করেছে পুলিশ। আটকের পর এদের সবাইকে প্রিজন ভ্যানে করে থানায় নিয়ে যাওয়া হয়।

প্রত্যক্ষদর্শীদের মতে, বঙ্গবাজার ও পার্শ্ববর্তী সচিবালয় এলাকায় বিএনপির নেতা-কর্মীরা মিছিল করলে পুলিশ মিছিলকারীদের বাধা দেয়। এ সময় পুলিশের সঙ্গে বিএনপির নেতা-কর্মীদের মধ্যে এ সংঘর্ষ হয়। পুলিশি ধাওয়ার পর বিক্ষুব্ধ নেতা-কর্মীরা বেশ কয়েকটি যানবাহন ভাঙচুর করেন। এসময় বঙ্গবাজার মোড়ে একটি মোটরসাইকেলে আগুন ধরিয়ে দেওয়া হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ মিছিলকারীদের ওপর লাঠিপেটা করে ও বেশ কয়েকটি কাঁদানে গ্যাসের শেল ছোড়ে। পরে ঘটনাস্থল থেকে কয়েকজনকে আটক করে পুলিশ।

এদিকে পুলিশের দাবি, আদালতে হাজিরা দিয়ে খালেদা জিয়া ফেরার সময় গাড়ি ভাঙচুর করেছেন বিএনপির কর্মীরা। এ সময় সেখান থেকে বিএনপির ১৫ নেতা-কর্মীকে আটক করা হয়েছে।

এ ব্যাপারে পুলিশের রমনা বিভাগের উপকমিশনার (ডিসি) মারুফ হোসেন সরদার বলেন, খালেদা জিয়ার ফেরার সময় বিএনপির নেতা-কর্মীরা গাড়ি ভাঙচুর করেছেন। এর মধ্যে পুলিশের গাড়িও রয়েছে।

তিনি আরও বলেন, এ সময় ঘটনাস্থল থেকে কয়েকজনকে আটক করা হয়েছে। তবে এদের মধ্যে আমিনুল হক রয়েছেন কি না, সেটি জানি না।

খবর২৪ঘণ্টা.কম/জন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।