ঢাকাশনিবার , ২০ আগস্ট ২০২২
                     
আজকের সর্বশেষ সবখবর

পুঠিয়ায় কলেজে নিয়োগ বাণিজ্য নিয়ে উত্তেজনা

পুঠিয়া (রাজশাহী) প্রতিনিধি
আগস্ট ২০, ২০২২ ৬:৩৬ অপরাহ্ণ
Link Copied!

রাজশাহীর পুঠিয়ায় ধোপাপাড়া মেমোরিয়াল ডিগ্রী কলেজে নিয়োগ ঘিরে চরম উত্তেজনা দেখা দিয়েছে। সংশ্লিষ্ঠরা বলছেন, মোটা অংকের নিয়োগ বাণিজ্য নিয়ে কলেজ সভাপতি ও স্থানীয় এক রাজনৈতিক নেতার সাথে মূলত দ্বন্দ্ব শুরু হয়েছে।

এ ঘটনায় এলাকাজুড়ে নানা আলোচনা ও সমালোচনা শুরু হয়েছে।

কলেজ সূত্রে জানা গেছে, সম্প্রতি তিনটি পদে নিয়োগের সার্কুলার জারি করেছেন কলেজে কর্তৃপক্ষ। এরমধ্যে দুটি ল্যাব সহকারি ও একটি অফিস সহায়ক পদ রয়েছে। বিজ্ঞপ্তি মোতাবেক গত ৪ আগস্ট আবেদনের শেষ দিন ছিল।

কলেজের একাধিক শিক্ষকরা বলেন, প্রায় ৪০ লাখ টাকার বিনিময় তিনটি পদে নিয়োগ দেয়ার পক্রিয়া করেছেন কলেজ কর্তুপক্ষ। তবে পছন্দ সই প্রার্থীদের ওই পদে নিয়োগ দিতে কলেজ সভাপতি ও স্থানীয় এক নেতার সাথে দ্বন্দ্ব শুরু হয়েছে। শিক্ষকরা বলেন, মূলত নিয়োগ বানিজ্যের বেশীর ভাগ অর্থ দিতে হবে একজন প্রভাবশালী ব্যাক্তিকে। আর বাকি অর্থ দুই তিনজন মিলে বন্টন করার সিদ্ধান্ত চুড়ান্ত হয়েছে। কিন্তু ওই বন্টনে স্থানীয় ওই নেতার ভাগ না দেয়ায় মুলত দ্বন্দ্বের কারণ।

তারা বলেন, এই নিয়োগ নিয়ে উভয় পক্ষের মধ্যে এখন চরম উত্তেজনা ছড়িয়ে পড়েছে। যেকোনো সময় সংর্ষষের ঘটনা ঘটতে পারে।

ধোপাপাড়া মেমোরিয়াল ডিগ্রী কলেজ অধ্যক্ষ শফিউল ইসলাম বলেন, বিধি মোতাবেক কলেজের তিনটি পদের জন্য বিজ্ঞপ্তি দেয়া হয়েছে। আর আবেদন জমা দেয়ার শেষ দিন ছিল গত ৪ আগস্ট। ইতিমধ্যে তিনটি পদের জন্য ৯জন প্রার্থী আবেদন করেছেন। আমরা আবেদন গুলো যাচাই বাচাই করে কমিটির সিন্ধান্ত মোতাবেক নিয়োগ বোডের মাধ্যমে প্রার্থীদের চুড়ান্ত করা হবে।

তিনি বলেন, নিয়োগ বানিজ্যের বিষয়ে কলেজ চত্তরে কোনো জটিলতা হয়নি। তবে কলেজের বাহিরে কোথায় কি হচ্ছে সেটা আমার জানা নেই।

কলেজের ব্যবস্থাপনা কমিটির সভাপতি মিলকানুর রহমান মুক্তা বলেন, নিয়োগ বিষয় নিয়ে এখনো তেমন কোনো ঝামেলা হয়নি। তবে এখনো কাঙ্খিত প্রাথীরা আবেদন করেননি। যার কারণে পূণরায় বিজ্ঞপ্তি দেয়া হবে।

তিনি বলেন নিয়োগ সংক্রান্ত বিষয় নিয়ে আগে এমপি সাহেবের সাথে বসা হবে। এরপর সকল পক্রিয়া চুড়ান্ত করা হবে। এদিকে নিয়োগ বাণিজ্যের বিষয়ে জানতে চাইলে তিনি বিষয়টি এড়িয়ে যান।
বিএ/

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।