সবার আগে.সর্বশেষ  
ঢাকাসোমবার , ৫ ফেব্রুয়ারি ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

পিরোজপুরে গৃহবধূকে ধর্ষণের দায়ে তিনজনের যাবজ্জীবন

R khan
ফেব্রুয়ারি ৫, ২০১৮ ৫:০৪ অপরাহ্ণ
Link Copied!

খবর২৪ঘণ্টা.কম, ডেস্ক: পিরোজপুরের নেছারাবাদ উপজেলার গুয়ারেখা ইউনিয়নে এক গৃহবধূকে (২৪) গণধর্ষণের দায়ে তিন ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

সোমবার (০৫ ফেব্রুয়ারি) দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক অতিরিক্ত জেলা জজ এস এম জিল্লুর রহমান এ রায় দেন।

পাশাপাশি প্রত্যেককে পাঁচ লাখ টাকা করে জরিমানা অনাদায়ে আরো তিন বছরের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। এছাড়া ধারালো অস্ত্র দেখিয়ে ভয় দেখানোর দায়ে প্রত্যেককে সাত বছরের কারাদণ্ড এবং ১০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরো তিন মাসের কারাদণ্ড দেওয়া হয়।

জোর করে ঘরে প্রবেশের দায়ে তিন বছরের কারাদণ্ড এবং পাঁচ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরো এক মাসের কারাদণ্ড দেওয়া হয়।

দণ্ডপ্রাপ্তরা হলেন-পিরোজপুরের নেছারাবাদ উপজেলার রঙ্গাকাঠি গ্রামের সুনীল সিকদারের ছেলে বিধু সিকদার (৩৭), একই গ্রামের স্বর্ণকুমার সমাদ্দারের ছেলে সুব্রত সমাদ্দার (৩৫) ও উপজেলার ব্যাশকাঠি গ্রামের গোবিন্দ হালদারের ছেলে গৌতম হালদার (৩৬)।

আদালত সূত্রে জানা গেছে, ২০০৭ সালের ১৪ আগস্ট রাত আড়াইটার দিকে আসামি বিধু সিকদার, সুব্রত সমাদ্দার ও গৌতম হালদারসহ চারজন সংখ্যালঘু পরিবারের ঘরে ঢুকে ধারালো অস্ত্র দেখিয়ে সবাইকে জিম্মি করে ফেলে। পরে স্বামীকে বেঁধে ফেলে আসামিরা ওই গৃহবধূকে ধর্ষণ করে। ধর্ষণ শেষে আসামিরা ঘরের মালামাল লুট করে চলে যায়।

চিকিৎসা শেষে ওই বছরের ২১ আগস্ট গৃহবধূর শ্বশুর বাদী হয়ে স্থানীয় থানায় তিনজনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। একই বছরের ১২ অক্টোবর নেছারাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফারুকুল ইসলাম মামলাটি তদন্ত শেষে আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। মামলায় ১৪ জন সাক্ষী সাক্ষ্য দেন।

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পিপি আব্দুর রাজ্জাক খান। আসামিপক্ষে ছিলেন কানাই লাল বিশ্বাস।

খবর২৪ঘণ্টা.কম/রখ

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।