ঢাকাসোমবার , ১১ ডিসেম্বর ২০১৭
                     
আজকের সর্বশেষ সবখবর

পাবনার জেলা প্রশসাক রেখা রানী বদলি : আসছেন জসিম উদ্দিন

admin
ডিসেম্বর ১১, ২০১৭ ৯:২২ অপরাহ্ণ
Link Copied!

পাবনা ব্যুরো: জনপ্রশাসনে রদবদলে পাবনাসহ তিন জেলায় নতুন জেলা প্রশাসক (ডিসি) নিয়োগ দিয়েছে সরকার। সোমবার (১১ ডিসেম্বর) এ সংক্রান্ত আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।
এতে পাবনার প্রথম নারী জেলা প্রশাসক রেখা রাণী বালোকে বদলি করা হয়েছে। তার স্থলে নতুন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে যোগ দিচ্ছেন স্বাস্থ্য সেবা বিভাগের উপসচিব মো: জসিম উদ্দন। আর রেখা রানী বালোকে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের উপ-পরিচালক করা হয়েছে।
২০১৬ সালের জানুয়ারিতে পাবনার জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে যোগদান করেন রেখা রানী বালো। পাবনা জেলার ১৮৮ বছরের ইতিহাসে তিনিই প্রথম নারী জেলা প্রশাসক হিসেবে যোগদান করেছিলেন। তিনি ছিলেন পাবনা জেলার ১৪০তম জেলা প্রশাসক।
ওই সময় বিদ্যুৎ ও জ্বালানি সম্পদ মন্ত্রণালয়ের উপসচিব থেকে রেখা রানী বালোকে পদায়ন করা হয়েছিল নাটোরের জেলা প্রশাসক হিসেবে। আর পাবনার জেলা প্রশাসক হিসেবে পদায়ন করা হয় খলিলুর রহমানকে। তবে তাদের যোগদানের আগেই ওই বদলি আদেশে পরিবর্তন করে খলিলুর রহমানকে নাটোর জেলায় এবং রেখা রানী বালোকে পাবনায় বদলি করে পুনরাদেশ দেয়া হয়। রেখা রানী বালো বিসিএসের ১৫তম ব্যাচের কর্মকর্তা।
তিনি পাবনায় যোগদানের পর থেকে জেলার মানুষের উন্নয়নে নিরলসভাবে কাজ করেছেন। বিশেষ করে ফেসবুকে ‘সিটিজেন ভয়েস, পাবনা’ নামে আইডি খুলে সেখানে নাগরিক নানা সমস্যার সমাধান করেছেন। সাধারণ অনেক মানুষ সেই ফেসবুকে সমস্যার কথা জানিয়ে পোস্ট দিলে তার সমাধান করতে অগ্রণী ভূমিকা পালন করেছেন। আর এতে ব্যাপক সাড়া পড়ে জেলাবাসীর মাঝে। এছাড়া তিনি তার কার্যালয়ে সপ্তাহে একদিন গণশুনানী করে সাধারণ মানুষের অভাব অভিযোগ শুনে তার সমাধানে কাজ করেছেন।

খবর২৪ঘণ্টা.কম/রখ

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।