ঢাকাবুধবার , ৬ ডিসেম্বর ২০১৭
                     
আজকের সর্বশেষ সবখবর

নেইমারদের হারিয়ে প্রতিশোধ নিল বায়ার্ন

admin
ডিসেম্বর ৬, ২০১৭ ১০:২৯ পূর্বাহ্ণ
Link Copied!

রয়েল খান স্পোর্টস ডেস্ক: সেপ্টেম্বরের শেষ সপ্তাহে যে বিষপাণ করতে বাধ্য হয়েছিল জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখ, প্রায় দুই মাসেরও বেশি সময় পর অবশেষে সেই বিষের জ্বালা থেকে কিছুটা হলেও মুক্তি মিলেছে তাদের। ২৮ সেপ্টেম্বর পিএসজির মাঠে গিয়ে ৩-০ গোলে হেরে এসেছিল ভাবারিয়ানরা। চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে এর আগে এতবড় পরাজয়ের মুখোমুখি আর কখনও। যে কারণে কোচ কার্লো আনচেলত্তিকে পর্যন্ত বরখাস্ত করেছিল জার্মান জায়ান্টরা।

জাত্যাভিমান কতটা বেশি হলে এমন কাজ করতে পারে, তা এই ঘটনাই প্রমাণ করে। বায়ার্ন মিউনিখও ছিল প্রতিশোধের নেশায় মত্ত। কারণ, তাদের তো জানা, ফিরতি পর্বে তাদেরই ডেরা- আলিয়াঞ্জ এরেনায় খেলতে আসতে হবে নেইমার-কাভানিদের।

অবশেষে সেই মাহেন্দ্রক্ষণ উপস্থিত। এবং সুযোগটা কাজেই লাগিয়ে ছাড়ল বায়ার্ন। গুনে গুনে পিএসজির জালে তারাও তিনবার বল প্রবেশ করাল। তবে, দুর্ভাগ্য যে একটি গোল হজমও করে ফেলতে হলো বায়ার্নকে। ফিরতি পর্বের এই ম্যাচে পিএসজিকে ৩-১ ব্যবধানে হারিয়েছে বায়ার্ন মিউনিখ। দুই লেগের গড় গোলের হিসেবে কিন্তু পিএসজিই এগিয়ে থাকলো ৪-৩ ব্যবধানে।

এই জয়েও কিন্তু গ্রুপ পর্বে পিএসজিকে পেছনে ফেলতে পারেনি বায়ার্ন মিউনিখ। দু’দলেই পয়েন্ট হয়েছে সমান ১৫ করে। কিন্তু গোল গড়ে অনেক বেশি এগিয়ে পিএসজি। তারা এগিয়ে ২১ গোলে। বিপরীতে বায়ার্ন এগিয়ে ৭ গোলে। গোল ব্যবধানে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই শেষ ষোল নিশ্চিত হলো পিএসজির। বায়ার্ন হলো রানারআপ।

খবর২৪ঘণ্টা.কম/রখ

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।