সবার আগে.সর্বশেষ  
ঢাকাশুক্রবার , ১ ডিসেম্বর ২০১৭
আজকের সর্বশেষ সবখবর

নভেম্বরে ১৮৫ হত্যাকাণ্ড

অনলাইন ভার্সন
ডিসেম্বর ১, ২০১৭ ১২:২২ অপরাহ্ণ
Link Copied!

খবর২৪ঘন্টা ডেস্ক: চলতি বছরের নভেম্বর মাসে সারাদেশে মোট হত্যাকাণ্ড সংঘটিত হয়েছে ১৮৫টি। নভেম্বরে গড়ে প্রতিদিন হত্যাকাণ্ড ঘটে ছয়জনের বেশি। আর পরিবহন দুঘর্টনায় মারা গেছেন ২১৫ জন।

বাংলাদেশ মানবাধিকার কমিশন নামে একটি সংস্থার ডকুমেন্টেশন বিভাগ অনুসন্ধান এ তথ্য জানিয়েছে। এই সংস্থার বিভিন্ন জেলা, উপজেলা ও পৌরসভার শাখা থেকে প্রাপ্ত তথ্য এবং বিভিন্ন জাতীয় দৈনিক পত্রিকায় প্রকাশিত সংবাদের ভিত্তিতে এই প্রতিবেদন তৈরি করা হয়েছে।

এ ধরনের হত্যাকাণ্ড অবশ্যই আইনশ্রঙ্খলা পরিস্থিতির চরম অবনতি বলে উল্লেখ করেছে সংস্থাটি। সেইসঙ্গে হত্যাকাণ্ডের হার ব্যাপকভাবে বৃদ্ধি পাওয়ায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে।

এই সংস্থার অনুসন্ধানের জরিপে দেখা যায়, নভেম্বরে যৌতুকের কারণে পাঁচজন হত্যার শিকার হন, পারিবারিক সহিংসতায় ৩৪ জন, সামাজিক সহিংসতায় ৪৩ জন, রাজনৈতিক কারণে চারজন, আইনশৃঙ্খলা বাহিনীর হাতে নয়জন, বিএসএফের হাতে পাঁচজন, চিকিৎসকের অবহেলায় মৃত্যু আট জনের, অপহরণ করে হত্যা চারজন, গুপ্তহত্যা সাতজন ও রহস্যজনক মৃত্যু হয়েছে ৬৩ জনের। আর ধর্ষণের পর দুজন ও এসিড নিক্ষেপে একজনের মৃত্যু হয়।

এছাড়া আত্মহত্যা করেছেন ২৯ জন। নভেম্বরে ৩২টি ধর্ষণের কথা জানা গেছে। আর যৌন নির্যাতনের ঘটনা প্রকাশ পেয়েছে নয়টি। এই মাসে ১০ জন সাংবাদিক নির্যাতনের শিকার হন।

খবর২৪ঘন্টা/নই

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।