সবার আগে.সর্বশেষ  
ঢাকাশনিবার , ২৩ ডিসেম্বর ২০১৭
আজকের সর্বশেষ সবখবর

নতুন অভিনেতাদের স্বচ্ছন্দ অভিনয়ই প্লাস পয়েন্ট: ঋতাভরী

অনলাইন ভার্সন
ডিসেম্বর ২৩, ২০১৭ ৫:১৬ অপরাহ্ণ
Link Copied!

খবর ২৪ ঘণ্টা, বিনোদন ডেস্ক: সবার প্রথমে এবেলা.ইন-কে ধন্যবাদ। শর্ট ফিল্ম যে দর্শকের আজকাল পূর্ণদৈর্ঘ্যের ফিল্মের চেয়েও বেশি ভাল লাগছে, আর তাদেরও যথাযোগ্য মর্যাদায় জায়গা দেওয়া দরকার, সে ব্যাপারে পজিটিভ পদক্ষেপ নেওয়ার জন্য।

আবদুর রাফি পরিচালিত ছবি ‘ভিজিটা: দ্য গেস্ট’ দেখলে সত্যিই মনে হয় না যে, এটা তাঁর প্রথম ছবি। বিষয়ভাবনা খুবই নাড়া দেয়। যে-কোনও প্রাকৃতিক দুর্যোগের স্মৃতি প্রাথমিকভাবে যতটা ভয়ঙ্কর হয়, সময়ের সঙ্গে সঙ্গে তার তীব্রতা হারাতে থাকে। ততটা মনেও থাকে না অনেকের। আয়লা-বিধ্বস্ত গ্রামের ছবি দেখে একটা গা-ছমছমে অনুভূতি তৈরি হয়। আমি তো বলব, শর্ট ফিল্মের নিরিখে অত্যন্ত বলিষ্ঠ ছবি এই ‘ভিজিটা’। শুধুমাত্র হরর ছবি বললে কিছুই বলা হবে না একে।

হরর ফিল্মের ক্ষেত্রে ক্যামেরাওয়র্ক ও স্পেশাল এফেক্টসের একটা বড় ভূমিকা আছে। এই ছবিতে দেখলাম পরিচালক ক্যামেরা সম্পর্কে অত্যন্ত সচেতন। রাতের দৃশ্যে ব্লু টোনের ব্যবহার বড় সুন্দর। সেই সঙ্গে পুরনো দিনের গানের ব্যবহার অন্য মাদকতা আনে। বাস্তবের পৃথিবীর সঙ্গে পরাবাস্তবের যে ভাবে যোগাযোগ করালেন পরিচালক, সেটাও বেশ লাগল আমার।

সবচেয়ে বড় কথা, আমি এবেলা.ইন-কে বাহবা দেব এই কারণে যে, এমনই একটা শর্ট ফিল্ম তাঁরা বেছেছেন যেখানে সবাই নতুন মুখ। শর্ট ফিল্ম ইন্ডাস্ট্রি এখন পরিচিত মুখের দিকে ঝুঁকছে। আমি তো জোর দিয়েই বলব, নতুন মুখেরা দুর্দান্ত অভিনয় করেছেন এই ছবিতে। ভবিষ্যতে তাঁরা আরও ভাল করবেন এই আশা রাখি। এঁরাই এই ছবির প্লাস পয়েন্ট।

খবর ২৪ ঘণ্টা.কম/ জন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।