সবার আগে.সর্বশেষ  
ঢাকাশনিবার , ৩ ফেব্রুয়ারি ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

দেশে নীল নকশার নির্বাচন হতে দেওয়া হবে নাঃ ফখরুল

R khan
ফেব্রুয়ারি ৩, ২০১৮ ১২:৩৪ অপরাহ্ণ
Link Copied!

খবর২৪ঘণ্টা.কম, ডেস্ক: দেশে কোনো নীল নকশার নির্বাচন হতে দেওয়া হবে না জানিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দলীয় সরকারের অধীনে কোনো জাতীয় নির্বাচনে অংশ নেবে না বিএনপি।

শনিবার (৩ ফেব্রুয়ারি) রাজধানীর হোটেল লা মেরিডিয়ানে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সভায় একথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন অবশ্যই নির্দলীয়, নিরপেক্ষ একটি সরকারের অধীনে অনুষ্ঠিত হতে হবে। দলীয় সরকারের অধীনে অনুষ্ঠিত কোনো জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি অংশ নেবে না। সে রকম কোনো নীল নকশনার নির্বাচন এদেশে হতে দেওয়া হবে না।

তিনি বলেন, জনগণ আমাদের সঙ্গে আছে। দেশনেত্রীর এই ঘোষণার প্রতি জনগণ অকুণ্ঠ সমর্থন জানিয়েছে।

বিএনপি মহাসচিব বলেন, বিতর্কিত পঞ্চদশ সংশোধনীর নামে জনগণের সঙ্গে প্রতারণা করা হয়েছে। তাই জনগণ এই সংশোধনীকে গ্রহণ করেনি, বরং ঘৃণা ভরে প্রত্যাখ্যান করেছে।

বিএনপিকে দেশের সবচেয়ে জনপ্রিয় রাজনৈতিক দল দাবি করে ফখরুল বলেন, আমরা জনগণের সঙ্গে আছি। নির্দলীয়, নিরপেক্ষ সরকারের অধীনে সব রাজনৈতিক দলের অংশগ্রহণের মাধ্যমে একটি অবাধ ও সুষ্ঠু জাতীয় সংসদ নির্বাচনের জন্য যে গণ দাবি উঠেছে তা আদায়ে রাজপথে থাকবো।

‘দলের চেয়ারপারসন খালেদা জিয়াকে রাজনীতির বাইরে রাখতে দেশি-বিদেশি ষড়যন্ত্র চলছে। যার পরিপেক্ষিতে আজ মিথ্যা মামলা সামনে রেখে তাকে হয়রানি করা হচ্ছে।

চেয়ারপারসন খালেদা জিয়ার সভাপতিত্বে দলের স্থায়ী কমিটির সদস্য ও সারাদেশ থেকে আগত নির্বাহী কমিটির সদস্যদের উপস্থিতিতে এ বৈঠক শুরু হয়।

 

খবর২৪ঘণ্টা.কম/নজ 

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।