ঢাকাবুধবার , ১৩ ডিসেম্বর ২০১৭
                     
আজকের সর্বশেষ সবখবর

দুর্গাপুর মহুরীবারে ২৪টি জাল রেভিনিউ ষ্ট্যাম্প জব্দ

admin
ডিসেম্বর ১৩, ২০১৭ ৬:৪০ অপরাহ্ণ
Link Copied!

দুর্গাপুর প্রতিনিধিঃ দুর্গাপুর মহুরী বারে ভুয়া জাল রেভিনিউ ষ্ট্যাম্পের সন্ধানে ভ্রাম্যমাণ আদালতের হানা। ২৪টি জাল রেভিনিউ ষ্ট্যাম্প জব্দ।
জানা গেছে, গতকাল বুধবার বেলা ১১ টার দিকে দুর্গাপুর মহুরীবার থেকে উপজেলার বরিদ বাঁশাইল গ্রামের বাবুল হোসেন নামের এক ব্যাক্তি জমিজমা সংক্রান্ত কাজে মহুরী বার থেকে রেভিনিউ ষ্ট্যাম্প নিয়ে উপজেলা ভূমি অফিসে জমা দেন। ভূমি অফিসের সার্টিফিকেট সহকারী সেবাস্তীণ সরেনের কাছে জমা দেন। এর পর তার সন্দেহ হলে তিনি ওই রেভিনিউ ষ্ট্যাম্প সহকারী কমিশনার (ভূমি) সমর কুমার পালকে দেখান। পরে তিনি পরিক্ষা নিরিক্ষা করে দেখেন ওই রেভিনিউ ষ্ট্যাম্প জাল। এসময় ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) সমর কুমার পাল ওই মহুরীবারে ভেন্ডার সমিতিতে অভিযান পরিচালনা করেন। অভিযানে রেভিনিউ ষ্ট্যাম্প ভেন্ডার শামসুল ইসলামের কাছ থেকে ১০ টাকা মূল্যের ২৪টি জাল রেভিনিউ ষ্ট্যাম্প জব্দ করা হয়। পরে ভেন্ডার শামসুল ইসলাম, সোলেমান আলী ও ইব্রাহিম হোসেনকে পরবর্তিতে এ ধরনের জাল রেভিনিউ ষ্ট্যাম্প বিক্রি না করতে সতর্ক করে করে ছেড়ে দেওয়া হয়। এদিকে ভেন্ডার সমিতির সভাপতি শামসুল ইসলাম জানান, তারা তিন জনই রেজিস্ট্রেশনকৃত ভেন্ডার। রাজশাহী ট্রেজারী অফিস থেকে ওইসকল রেভিনিউ ষ্ট্যাম্প কিনে এনে তারা বিক্রি করেন। তারা হয়রানি এড়াতে ট্রেজারী অফিস থেকে না এনে অন্য এক মাধ্যমে তারা রেভিনিউ ষ্ট্যাম্প গুলো এনেছেন। তারা জানতেন না সে গুলো জাল রেভিনিউ ষ্ট্যাম্প।
উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সমর কুমার পাল জানান, জাল ষ্ট্যাম্পের খবর পেয়ে তিনি দুর্গাপুর মহুরী বারে সরেজমিনে পুলিশ নিয়ে উপস্থিত হন। এসময় ওই মহুরীবারে ষ্ট্যাম্প ভান্ডারের কাছে গিয়ে জাল ষ্ট্যাম্পের সত্যতা পান। পরে মহুরীবারে তিনটি ভেন্ডার থেকে ২৪টি জাল ষ্ট্যাম্প জব্দ করেন তিনি। আইনি জটিলতা থাকায় জাল ষ্ট্যাম্প বিক্রি না করার জন্য প্রথম বারের জন্য তাদের সতর্ক করা হয়।

খবর২৪ঘণ্টা.কম/রখ

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।