শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ০১:৪৯ পূর্বাহ্ন

তানোরে মুণ্ডমালা পৌর নির্বাচনে জমে উঠেছে প্রচার-প্রচারণা 

মামুনুর রশিদ মামুন তানোর: তৃতীয় ধাপে আগামী ৩০ শে জানুয়ারি তানোর উপজেলার  মুন্ডুমালা পৌরসভার নির্বাচন। শেষদিকে প্রচন্ড শীত উপেক্ষা করে জোরেশোরে  চলছে প্রচার-প্রচারণা। মেয়র, সাধারণ ও সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থীরা ভোটারদের মন জয় করতে প্রচার-প্রচারণা সভা-সমাবেশ চালিয়ে যাচ্ছেন।তারা দিচ্ছেন নানা রকম প্রতিশ্রুতি।সকাল থেকে গভীর রাত পর্যন্ত ছুটছেন ভোটারদের দ্বারে দ্বারে।পুরো এলাকাজুড়ে শোভা পাচ্ছে প্রার্থীদের পোস্টার ফেস্টুন। দুপুর ২ টা থেকে
রাত ৮ টা পর্যন্ত চলছে মাইকিং। মাইকিং প্রচারণায় ভোটের বাজার উত্তাল থাকছে।দিন যতই ঘনিয়ে আসছে ততই সরগরম হয়ে উঠছে মুণ্ডমালা পৌর নির্বাচন।পছন্দের প্রার্থীদের ভোট দিতে অপেক্ষার প্রহর গুনছে ভোটাররা।ভোটকে কেন্দ্র করে পুরো এলাকা যেন উৎসবের আমেজ বিরাজ করছে।এ পৌরসভা নির্বাচনে তিনজন মেয়র, সাধারণ ৩২ ও ১৩ জন নারী কাউন্সিলর প্রতিদ্বন্দ্বী করছেন।
এরমধ্যে বাংলাদেশ আওয়ামী লীগের  মনোনীত প্রার্থী ও মুণ্ডমালা পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমির হোসেন আমিন নৌকা প্রতীক নিয়ে প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছেন। তিনি বর্তমান সরকারের উন্নয়নের ধারাবাহিকতা রক্ষার জন্য প্রতিশ্রুতি বদ্ধ প্রচারণায় ভোট প্রার্থনা করছেন। তিনি রাতদিন গণসংযোগ,উঠান বৈঠক সভা-সমাবেশের মাধ্যমে ব্যস্ত সময় পার করছেন।তার নির্বাচনী প্রচারণায়, স্থানীয় আওয়ামী লীগ থেকে শুরু করে,জেলা, উপজেলা, ইউনিয়ন,সহ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা ঐক্যবদ্ধ ভাবে ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে ভোট প্রার্থনা করছেন। তিনি আশাবাদী বর্তমান সরকারের উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখার জন্য এই পৌরসভার মানুষ নৌকা ভোট দিয়ে আমাকে জয়যুক্ত করবেন।
অপরদিকে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী  মুণ্ডমালা পৌর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ফিরোজ কবির স্থানীয়,জেলা, উপজেলা ও ইউনিয়নের নেতাকর্মীদের সঙ্গে নিয়ে সভা-সমাবেশ উঠান বৈঠক ও গণসংযোগ চালিয়ে যাচ্ছেন।তিনি ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে বিভিন্ন প্রতিশ্রুতি দিয়ে ধানের শীষ প্রতীকে ভোট চাচ্ছেন। তিনি এ প্রতিবেদককে জানান,জনগণ যদি ভোটকেন্দ্রে গিয়ে ভোট দিতে পারে,আর সুষ্ঠু নির্বাচন হলে ধানের শীষের বিজয় কেউ আটকে রাখতে পারবে না।
অন্যদিকে আওয়ামী লীগের বহিস্কৃত বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী সাইদুর রহমান জগ প্রতীক নিয়ে সকাল থেকে রাত পর্যন্ত ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে ভোট ভিক্ষা চাচ্ছে। তিনিও সভা-সমাবেশ উঠান বৈঠক, গণসংযোগ চালিয়ে যাচ্ছেন।ভোটারদের মাঝে দিচ্ছেন নানা রকম প্রতিশ্রুতি।তিনি জানান,করোনা কালীন সময়ে সাধারণ জনগনের মাঝে থেকে বিভিন্ন রকম সহযোগিতা করায়,এই পৌরসভার মানুষ আমার জগ প্রতীকে ভোট দিয়ে জয়যুক্ত করবেন বলে তিনি আশাবাদী।
বিষয়টি নিয়ে উপজেলা রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী অফিসার সুশান্ত কুমার মাহাতো জানান,সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোট গ্রহণের জন্য সার্বিক কার্যক্রম চলমান আছে।
জেএন

প্লিজ পোস্টটি শেয়ার করুন


এ ধরনের আরো খবর..

Archive

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮