সবার আগে.সর্বশেষ  
ঢাকাবুধবার , ২০ ডিসেম্বর ২০১৭
আজকের সর্বশেষ সবখবর

ট্রেন রক্ষাকারী দুই শিশুকে পাকশী রেল বিভাগের সংবর্ধনা

অনলাইন ভার্সন
ডিসেম্বর ২০, ২০১৭ ৪:৩৫ অপরাহ্ণ
Link Copied!

পাবনা ব্যুরো: রাজশাহীতে দূর্ঘটনার হাত থেকে তেলবাহী ট্রেন রক্ষাকারী দুই শিশু শিহাবুর রহমান শিহাব ও লিটন আলীকে সংবর্ধনা এবং পুরস্কৃত করেছে পাকশী পশ্চিমাঞ্চল বিভাগীয় রেল কর্তৃপক্ষ।
বুধবার দুপুরে পাকশী বিভাগীয় রেলওয়ে কার্যালয় চত্বরে তাদের সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। দুই শিশু ও তাদের স্বজনদের রাজশাহী থেকে পাবনার পাকশীতে নিয়ে আসেন রেল কর্মকর্তারা। প্রথমে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয় সাহসী দুই শিশুকে। পরে আলোচনা অনুষ্ঠানে নিজেদের অভিজ্ঞতা বর্ণনা করে শিশু শিহাব ও লিটন।
পাকশী পশ্চিমাঞ্চল বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক অসীম কুমার তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন, বাঘার আড়ানী স্টেশনের সহকারি স্টেশন মাস্টার মোস্তাফিজুর রহমান নয়ন, পাকশী রেলওয়ে শ্রমীকলীগ নেতা ইকবাল হায়দার, পাকশী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি হবিবুল ইসলাম হব্বুল, প্রথম আলোর ঈশ্বরদী প্রতিনিধি মাহবুবুল হক দুদু, ঈশ্বরদী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুল বাতেন, শিহাবের মা রিতা খাতুন, লিটনের নানী শুকুরজান বেগম। পরে দুই শিশু শিহাব ও লিটনের হাতে সম্মাননা ক্রেস্ট ও নগদ অর্থ তুলে দেন রেলওয়ে কর্মকর্তারা।
দূর্ঘটনার হাত থেকে ট্রেন রক্ষা করায় রেলওয়ে বিভাগ থেকে পুরস্কার পেয়ে উৎফুল্ল দুই শিশু। শিহাব ও লিটন জানায়, ট্রেন রক্ষা করায় পুরস্কার পেয়ে খুশি তারা। বড় হয়ে দেশ ও মানুষের জন্য কাজ করতে লিটন পুলিশ এবং শিহাব রেল কর্মকর্তা হতে চায়।
পাকশী পশ্চিমাঞ্চল বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক অসীম কুমার তালুকদার জানান, দুই শিশুর সাহসী পদক্ষেপকে আমরা ইতিবাচক হিসেবে দেখছি। আগে শিশুরা ট্রেন লক্ষ্য করে ইট পাটকেল ছুঁড়তো। এখন ট্রেনের যাত্রী-মালামাল রক্ষা করতে এগিয়ে আসছে। তাদের দেখে অন্যরাও উৎসাহিত হবে রেলওয়ের সম্পদ রক্ষায়। আগামীকাল বৃহস্পতিবার রাজশাহীতে রেলওয়ে কার্যালয়ে দুই শিশুকে সংবর্ধনা দেয়া হবে বলে জানান অসীম কুমার তালুকদার।

প্রসঙ্গত: গত সোমবার রাজশাহীর বাঘা উপজেলার আড়ানী স্টেশনের অদুরে ঝিনা রেলগেট এলাকায় রেললাইন ভাঙা দেঘে লাল মাপলার উড়িয়ে একটি তেলবাহী ট্রেনকে দূর্ঘটনার হাত থেকে রক্ষ করে দুই শিশু শিহাব ও লিটন।
এদিকে, দায়িত্ব ও কর্তব্য পালনে অবহেলার দায়ে দুই রেল কর্মচারী কিম্যান লাবলু হোসেন ও মেড মোকছেদ আলীকে বরখাস্ত করেছে রেল কর্তৃপক্ষ। এ তথ্য নিশ্চিত করেন পাকশী পশ্চিমাঞ্চল বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক অসীম কুমার তালুকদার।

খবর ২৪ ঘণ্টা.কম/ জন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।