ঢাকাশনিবার , ২৫ নভেম্বর ২০১৭
আজকের সর্বশেষ সবখবর

গোদাগাড়ীতে বিঞ্জান মেলা অনুষ্ঠিত

admin
নভেম্বর ২৫, ২০১৭ ২:১৫ অপরাহ্ণ
Link Copied!

 গোদাগাড়ী প্রতিনিধি: রাজশাহীর গোদাগাড়ীর কাঁকনহাট উচ্চ বিদ্যালয়ে ৪৩ টি শিক্ষা প্রতিষ্ঠান নিয়ে বিজ্ঞান মেলা অনুষ্ঠিত হয়েছে।
 শনিবার সকাল ১০ টার সময় কাকনহাটে গোদাগাড়ী ও পবা উপজেলার ৪৩টি মাধ্যমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞান ক্লাবসমূহের অংশগ্রহণে অনুষ্ঠিত “সিসিবিভিও-বিএফএফ আন্ত:স্কুল বিজ্ঞান মেলা ২০১৭”-এর উদ্বোধন করেন  রাজশাহী ১-আসনের সংসদ সদস্য আলহাজ্ব ওমর ফারুক চৌধুরী।
প্রধান অতিথির বক্ত্যবে তিনি  বলেন “বিজ্ঞানকে সমাজে প্রতিষ্ঠিত করার জন্য আগামী বছর গোদাগাড়ীর সকল মাধ্যমিক বিদ্যালয়ের অংশগ্রহনে বিজ্ঞান মেলার আয়োজন করা হবে। পাশাপাশি ক্ষুদে বিজ্ঞানীদের উতসাহিত করতে একটি বিজ্ঞান পত্রিকা প্রকাশের ব্যবস্থা করা হবে।”
সিসিবিভিও-রাজশাহী, বাংলাদেশ ফ্রিডম ফাউন্ডেশন-ঢাকা ও কাকনহাট পৌরসভার সহযোগিতায় এবং কাকনহাট উচ্চ বিদ্যালয়ের আয়োজনে উক্ত বিদ্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত “মাধ্যমিক বিদ্যালয়ে বিজ্ঞান শিক্ষার উন্নয়ন” প্রকল্পের আওতায় ৪৩টি বিজ্ঞান ক্লাবের প্রায় ৫নহাজার ছাত্র-ছাত্রীর অংশগ্রহণে সিসিবিভিও-বিএফএফ আন্ত:স্কুল বিজ্ঞান মেলা-২০১৭ অনুষ্ঠিত হয়।
 আলোচনা সভায় রিসার্চ বিজ্ঞান ক্লাবের সভাপতি ইমতিয়াজ হোসেনের সভাপতিত্বে মেলায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কাকনহাট পৌরসভা মেয়র আলহাজ্ব আব্দুল মজিদ, অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সিসিবিভিও’র নির্বাহী প্রধান মো: সারওয়ার-ই-কামাল, সনাকের সভাপতি প্রফেসর আবদুস সালাম, চট্রগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক মো: আশরাফ আলী, আরটিটিসির সাবেক উপাধ্যক্ষ মোঃ আব্দুস সামাদ মন্ডল, রিশিকুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: শহিদুল ইসলাম টুলু, আলোচনা পর্বে স্বাগত বক্তব্য দেন অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: মাইনুল ইসলাম, প্রকল্প সম্পর্কে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন সিসিবিভিও’র প্রকল্প সমন্বয়কারী মো: আরিফ এবং বিজ্ঞান প্রকল্পের সমন্বয়কারী মো: নিরাবুল ইসলাম নিরব।খবর২৪ ঘন্টা/নই

আরও উপস্থিত ছিলেন কাঁকনহাট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাইনুল ইসলাম ময়না, মহিশালবাড়ী মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: হায়দার আলী, পিরিজপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহাফুজুল আলম তোতা, ভাটোপাড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফওজিয়া খানম, প্রধান শিক্ষক আব্দুর রহমান, প্রধান শিক্ষক মাফরুদ্দিন প্রমূখ ।
দেয়াল পত্রিকায় শ্রেষ্ঠ পুরষ্কার লাভ করে উত্তরা বালিকা উচ্চ বিদ্যালয়, প্রকল্পে শ্রেষ্ঠ পুরষ্কার লাভ করে গোদাগাড়ী স্কুল এন্ড কলেজ, শ্রেষ্ট বিজ্ঞান ক্লাবের পুরস্কার লাভ করেন প্রেরনা বিজ্ঞান ক্লাব, গোগ্রাম উচ্চ বিদ্যালয় ও কলেজ, ড: ওয়াজেদ আলী মিয়া বিজ্ঞান ক্লাব, বিড়ইল উচ্চ বিদ্যালয়। এছাড়াও মেলায় অংশগ্রহণকারী সকল বিজ্ঞান ক্লাবকে শুভেচ্ছা স্মারক প্রদান করা হয়। বিশেষ অতিথিবৃন্দ বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।খবর২৪ ঘন্টা/নই

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।