ঢাকামঙ্গলবার , ৫ ডিসেম্বর ২০১৭
                     
আজকের সর্বশেষ সবখবর

গোদাগাড়ীতে প্রাণ কোম্পানীর অবৈধ জায়গা ভেঙ্গে দিল এলাকাবাসি

admin
ডিসেম্বর ৫, ২০১৭ ৩:৫৩ অপরাহ্ণ
Link Copied!

গোদাগাড়ী প্রতিনিধিঃ রাজশাহী জেলার গোদাগাড়ী উপজেলার মাটিকাটা ইউনিয়নের গোপালপুর নামক জায়গার রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ মহাসড়কের কোল ঘেষে গড়ে উঠেছে প্রাণ এগ্রো বিজনেস কারখানা।

এই প্রাণ কোম্পানীর সাথে মাটি নিয়ে মুখলেসুর রহমানের সাথে বিরোধ চলে আসছিলো দীর্ঘদিন হতে। এনিয়ে আদালতে মামলা পর্যন্ত গড়ায়। জমিজামার বিরোধ জটিলতা থাকায় আদালত হতে ওই জায়গার উপর ১৪৪ ধারা জারি অব্যাহত আছে। সেই ধারা অমান্য করে কাটাতারের বেড়া দিয়ে সীমানা ঘিরে প্রাণ কোম্পানী। জমির মালিক ও স্থানীয় বাসিন্দারা এই নিয়ে ক্ষোভ বাড়তেই থাকে। বিষয়টি নিয়ে মাটিকাটা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিষয়টি নিয়ে সুরাহা  বসার দিন ঠিক করে।

আজ মঙ্গলবার মাটিকাটা ইউনিয়ন পরিষদে দুই পক্ষের শুনানির দিন ছিলো কিন্তু উপস্থিত হয় নি প্রাণ কোম্পানী পক্ষ। এতেই ক্ষোভ বাড়ে স্থানীয় বাসিন্দাদের। আজ মঙ্গলবার দুপুরে স্থানীয় এলাকাবাসী প্রাণ কোম্পানীর জালিয়াতি ও ছলচাতুরীর জবাব দিতে কোম্পানীর কাঁটা তারের বেড়া ভেঙ্গে রাস্তা করার জন্য দখল নিয়েছে। রাস্তার পাশে থাকা দুটি বিদ্যুৎ পিলারও উঠিয়ে দিয়েছে। এই নিয়ে ওই এলাকায় উত্তেজানার সৃষ্ঠি হয়। পরে গোদাগাড়ী মডেল থানা পুলিশ ঘটনা স্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করে।

গোদাগাড়ী প্রেমতলী তদন্ত কেন্দ্রের ইনচার্জ আব্দুল ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন প্রাণ কোম্পানী ও স্থানীয় বাসিন্দাদের সাথে জমির মালিকানা নিয়ে বিরোধ চলছিলো আজ মাটিকাটা ইউনিয়ন পরিষদে চেয়ারম্যানের কাছে উভয় পক্ষ বসার কথা ছিলো । প্রাণ কোম্পনী কর্তূপক্ষ না আসায় স্থানীয়রা রাস্তা চলাচলের স্বার্থে তা দখল নেয়।

এলাকাবাসী সূত্রে জানাযায়, প্রাণ কোম্পানীর পশ্চিম পাশ দিয়ে জনগণের রাস্তার চলাচলের জন্য জমির মালিক মুখলেসুর রহমান রাস্তা দেয়। প্রাণ কোম্পানী অবৈধ ভাবে তাদের নিজের মাটি দাবি করে সিমানা নির্মাণ করে। এই নিয়ে মামলা মোকাদ্দামা চলেছিলো। মঙ্গলবার মাটিকাটা ইউনিয়ন পরিষদে উভয় পক্ষে বসে জমি মালিকানার কাগজপত্র দেখার কথা ছিলো কিন্তু প্রাণ কোম্পানী কর্তৃপক্ষ না উপস্থিথ হওয়ায় দুপুরে স্থানীয়রা বেড়া ভেঙ্গে জায়গা দখল নেয়।

খবর২৪ঘণ্টা.কম/রখ

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।