ঢাকাসোমবার , ১১ ডিসেম্বর ২০১৭
                     
আজকের সর্বশেষ সবখবর

কুমিল্লাকে হারিয়ে ফাইনালে রংপুর রাইডার্স

admin
ডিসেম্বর ১১, ২০১৭ ৯:৩৪ অপরাহ্ণ
Link Copied!

রয়েল খান স্পোর্টস ডেস্ক: বিপিএলের দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ানসকে ৩৭ রানে হারিয়ে ফাইনালে উঠেছে রংপুর রাইডার্স। তামিমদের বিপক্ষে দাপুটে জয় তুলে নিয়েছে মাশরাফির দল। ফলে আগামীকাল ফাইনালে ঢাকা ডায়নামাইটসের মুখোমুখি হবে রংপুর।

রংপুরের দেওয়া ১৯৩ রানের টার্গেটে খেলতে নেমে নির্ধারিত ২০ ওভারে সবক’টি উইকেট হারিয়ে ১৫৭ রান তুলতে সক্ষম হয় কুমিল্লা। কুমিল্লার হয়ে সর্বোচ্চ ৩৯ রান করেন লিটন দাস। দ্বিতীয় সর্বোচ্চ ৩৬ রান আসে তামিমের ব্যাট থেকে। দলীয় ৫৪ রানে আক্রমণাত্মক খেলতে থাকা তামিম ইকবালকে ফেরান রংপুর অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। ১৯ বলে ছয়টি চার ও একটি ছক্কায় ৩৬ করে সোহাগ গাজীকে ক্যাচ দেন তিনি।

পরের ওভারেই শূন্য রানে থাকা ইমরুল কায়েসকে আউট করেন গাজী। এর পর ১০ রানে পাকিস্তানি অলরাউন্ডার শোয়েব মালিককে সাজঘরে ফেরান নাজমুল ইসলাম। এরপর একে একে মারলন স্যামুয়েলস ও জস বাটলারকে ফেরান রবি বোপারা।

রংপুরের হয়ে রুবেল হোসেন ৩টি, রবি বোপারা ২টি, নাজমুল অপু, সোহাগ গাজী, মাশরাফি ও উদানা ১টি করে উইকেট নিয়েছেন।

এর আগে ফাইনালে উঠার লড়াইয়ে সোমবার ব্যাটিংয়ে নেমে মিরপুরে রীতিমতো কুমিল্লার বোলারদের উপর তাণ্ডব চালিয়েছেন রংপুরের দুই ব্যাটসম্যান ব্রান্ডন ম্যাককালাম ও জনসন চার্লস। জনসন ১০৫ ও ম্যাককালাম ৭৮ রান করেন।

তাদের দুজনের ঝড়ো ব্যাটিংয়ে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৯২ রান সংগ্রহ করে রংপুর রাইডার্স। কুমিল্লার হয়ে হাসান আলী, মেহেদী হাসান ও সাইফুদ্দিন ১টি করে উইকেট নিয়েছেন।

খবর২৪ঘণ্টা.কম/রখ

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।