সবার আগে.সর্বশেষ  
ঢাকাশুক্রবার , ১২ জানুয়ারি ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

কমিউনিটি সিএইচসিপিদের চাকুরী জাতীয়করণের দাবিতে রাজশাহীতে সংবাদ সম্মেলন

omor faruk
জানুয়ারি ১২, ২০১৮ ২:১১ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক :
কমিউনিটি ক্লিনিকে কর্মরত সিএইচসিপিদের চাকুরী জাতীয়করণের দাবিতে রাজশাহী মহানগরীতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বেলা ১১টায় নগরীর একটি রেস্টুরেন্টে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে জানানো হয়, জনগনের দোড় গোড়ায় স্বাস্থ্য সেবা পৌঁছে দেওয়ার প্রধান মাধ্যম হচ্ছে কমিউনিটি ক্লিনিক। এতে প্রায় ১৪ হাজার কর্মচারী কাজ করে যাচ্ছে। এর মধ্যে প্রায় ৪ হাজার মুক্তিযোদ্ধার পরিবার। সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত কর্তব্য পালন করতে হয়। এত সময় ডিউটি করার পরেও চাকুরী স্থায়ীকরণ হচ্ছে না। এ কারণে ১৪ হাজার পরিবার সরকারী প্রায় সকল সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে।

 

 

লিখিত বক্তব্যে আরো বলা হয়, ২০১৩-১৪ সালে স্বাস্থ্য অধিদপ্তর থেকে প্রকাশিত ৪৬৬৮ স্মারকে বলা হয়েছিল যে চাকুরী স্থায়ীকরণ করা হবে। এরপরেও চাকুরী স্থায়ীকরণ করা হয়নি।

চাকুরী স্থায়ীকরণে চট্টগ্রাম বিভাগের কর্মসূচীকে সমর্থন করে রাজশাহী বিভাগের রিপোর্ট প্রদান বন্ধ থাকবে।
এছাড়া আরো তিনটি দাবি উপস্থাপন করা হয়। দাবিগুলো হলো, আগামী ১৫ তারিখে সিসি বন্ধ করে স্ব স্ব উপজেলায় স্বাস্থ্য কমপ্লেক্সে অবস্থান, ১৬ তারিখে স্ব স্ব সিভিল সার্জন অফিসে অবস্থান ও সমাবেশ এবং সকল বিভাগের সাথে সমন্বয় করে আমরণ অনশন কর্মসূচী। সংবাদ সম্মেলনে সিএইচপি এসোসিয়েশন রাজশাহী বিভাগের আহবায়ক আফাজ উদ্দিন লিটন সহ অন্যান্য নের্তৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

 

খবর২৪ঘণ্টা/এমকে

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।