সবার আগে.সর্বশেষ  
ঢাকামঙ্গলবার , ১৯ ডিসেম্বর ২০১৭
আজকের সর্বশেষ সবখবর

ওয়াশিংটনে ট্রেন লাইনচ্যুত, নিহত ৩

অনলাইন ভার্সন
ডিসেম্বর ১৯, ২০১৭ ৮:৫৩ পূর্বাহ্ণ
Link Copied!

খবর২৪ঘণ্টা.কম, ডেস্ক: যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনে ডুপন্ট শহরের কাছে একটি মহাসড়কের ওপরকার সেতুতে অ্যামট্রাক যাত্রীবাহী ট্রেন লাইনচ্যুত হয়েছে। এ দুর্ঘটনায় কমপক্ষে তিনজন নিহত এবং আরো শতাধিক মানুষ আহত হয়েছে বলে জানিয়েছে মার্কিন সংবাদ মাধ্যম সিএনএন।

সোমবার সকাল সাড়ে ৭টার দিকে পোর্টল্যান্ড ও সিয়াটলের মধ্যকার যাত্রাপথে ট্রেনটি লাইনচ্যুত হয়ে এর ২টি বগি নিচে পড়ে যায়।এতে কমপক্ষে তিনজন নিহত হওয়ার খবর জানিয়েছে পিয়ের্স কাউন্টি শেরিফের কার‌্যালয়ের মুখপাত্র। নিহতরা সবাই ট্রেনের যাত্রী ছিলেন।

এ ঘটনায় আহত হয়েছেন আরো শতাধিক মানুষ। তাদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। ফলে ওই ট্রেন দুর্ঘটনায় নিহতের সংখ্যা আরও বাড়বে বলে আশঙ্কা করা হচ্ছে।

ট্রেনের বগির নিচে কয়েকটি গাড়ির ওপর পড়ে আরো বেশকিছু মানুষ আহত হয়েছে এবং ট্রেনের ভেতরে কিছু মানুষ আটকা পড়ে আছে বলেও জানান তিনি। ট্রেনটি ৭৫ জন আরোহী নিয়ে ঘন্টায় ৮০ মাইলের বেশি বেগে চলছিল।

টিকোমা এবং অলিম্পিয়া নগরীর মধ্যে নতুন একটি রুটে প্রথমদিনের যাত্রায়ই এ দুর্ঘটনায় পড়ল ট্রেনটি। সোমবার সন্ধ্যা ৬টায় সিয়াটল থেকে যাত্রা করে নতুন এ পথ ধরে ট্রেনটির পোর্টল্যান্ডে যাওয়ার কথা ছিল। টিকোমার দক্ষিণ-পশ্চিমের ডুপন্ট শহর ছেড়ে আসার পরপরই ট্রেনটি দুর্ঘটনায় পড়ে বলে জানিয়েছেন এক যাত্রী।

প্রত্যক্ষদর্শীরা বলছেন, ট্রেনের বগি উড়ালসেতুর দুপাশের রাস্তার ওপরই ছিটকে পড়ে গাড়ি ধ্বংস হয়েছে। এতে কিছু মানুষ আহত হলেও গাড়ির চালকরা কেউ নিহত হননি বলে জানিয়েছে শেরিফ কার্যালয়।

সূত্র:বিবিসি/সিএনএন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।