সবার আগে.সর্বশেষ  
ঢাকাশনিবার , ২৪ মার্চ ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

এমপিওভুক্ত হলেন চার হাজার বেসরকারি শিক্ষক

R khan
মার্চ ২৪, ২০১৮ ৯:২৫ অপরাহ্ণ
Link Copied!

খবর২৪ঘণ্টা.কম, ডেস্ক: দীর্ঘদিন বঞ্চিত থাকার পর অবশেষে এমপিওভুক্ত হলেন চার হাজার ৬১ জন বেসরকারি শিক্ষক। শনিবার (২৪ মার্চ) মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরে (মাউশি) অনুষ্ঠিত বৈঠকে এই শিক্ষকদের এমপিওভুক্ত করা হয়। বৈঠকে সভাপতিত্ব করেন মাউশি’র মহাপরিচালক অধ্যাপক মাহবুবুর রহমান।

মাউশি’র শিক্ষা অফিসার চন্দ্র শেখর হালদার জানান, বৈঠকে চার হাজার ৬১ জন বেসরকারি শিক্ষককে এমপিওভুক্ত করা হয়েছে।

বৈঠক সূত্রে খবর, খুলনায় ৮৭৮, রাজশাহীতে ৮৩০, ঢাকায় ৫৫২, কুমিল্লায় ৩৭৮, ময়মনসিংহে ৩৬৪, রংপুরে ৩২৮, বরিশালে ৩১৩, চট্টগ্রামে ২০৮ ও সিলেটে ২০৭ এবং অনলাইনে একজন শিক্ষকসহ মোট চার হাজার ৬১ জন শিক্ষককে এমপিওভুক্ত করা হয়েছে।

দীর্ঘদিন এমপিওবঞ্চিত স্কুল, মাদ্রাসা এবং কলেজের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি, বিজ্ঞান, উৎপাদন ও বিপণন ব্যবস্থা, ফিন্যান্স, ব্যাংকি ও বীমা, চারুকলা এবং অতিরিক্ত শাখা শ্রেণিসহ কয়েকটি বিষয়ের সাত হাজার ১৪৬ জন শিক্ষককে গতবছর ৩১ ডিসেম্বর এমপিওভুক্তির সিদ্ধান্ত নিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। ওই সিদ্ধান্তের আলোকে বঞ্চিত শিক্ষকরা এমপিওভুক্তির আবেদনের সুযোগ পান। গত ২০ মার্চ আঞ্চলিক অফিসগুলো শিক্ষকদের তালিকা যাচাইয়ের পর মন্ত্রণালয়ে পাঠায়।

শনিবারের এমপিও সংক্রান্ত বৈঠকে আঞ্চলিক অফিস থেকে পাঠানো তথ্যের ভিত্তিতে চার হাজার ৬১ জন শিক্ষককে এমপিওভুক্ত করার সিদ্ধান্ত নেয়া হয়। প্রতি দুই মাস পর তৃতীয় মাসে একবার করে মাউশিতে এমপিওভুক্তির বিষয়ে বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে প্রতিনিধিত্ব করেন মন্ত্রণালয়ের তিন জন এবং অধিদপ্তরের দু’জন।

খবর২৪ঘণ্টা.কম/রখ

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।