ঢাকাবুধবার , ২৯ নভেম্বর ২০১৭
                     
আজকের সর্বশেষ সবখবর

এবার ফেসবুক মেসেঞ্জারে পাঠানো যাবে হাই রেজুলেশন ছবি

admin
নভেম্বর ২৯, ২০১৭ ৪:৫৫ পূর্বাহ্ণ
Link Copied!

খবর২৪ঘণ্টা.কম,ডেস্ক: ফেসবুক মেসেঞ্জারে মেসেজের পাশাপাশি ছবি কিংবা ভিডিও শেয়ার করা হয়। একই সঙ্গে ভয়েস কল কিংবা ভিডিও কলও করার সুযোগ রয়েছে।
দিন দিন এই অ্যাপ তার ঝুলিতে নিত্য নতুন ফিচার অ্যাড করছে। প্রায় প্রতি সপ্তাহেই এসব অ্যাপ আপডেট চায়। আর প্রতিবার আপডেটে কিছু না কিছু সুবিধা বা ফিচার যোগ হতে থাকে।

মেসেঞ্জারে আগে 2k ছবি শেয়ার করা যেত। গত মঙ্গলবার মেসেঞ্জার কর্তৃপক্ষের পক্ষ থেকে ঘোষণা করা হয়, এখন থেকে মেসেঞ্জার 4k বা বর্তমান সময়ের সবচেয়ে হাই রেজুলেশন ছবিও শেয়ার করা যাবে। ফলে এখন থেকে মেসেঞ্জারেও ইউজাররা হাই রেজুলেশনের ছবি একে অপরের সঙ্গে শেয়ার করতে পারবে, যেটা আগে ছিল না। এই ছবির রেজুলেশন হবে 4096 X 4096।

তবে মন খারাপের বিষয় হচ্ছে এখনই এই সুবিধা এখানে পাওয়া যাবে না। মেসেঞ্জার কর্তৃপক্ষ আপাতত আমেরিকা, কানাডা, ফ্রান্স, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, জাপান, হংকং, সিঙ্গাপুর এবং দক্ষিণ কোরিয়ায় এই ফিচার চালু করেছে।
এই ফিচারের সুবিধা পেতে ইউজারকে অবশ্যই তার মেসেঞ্জারকে আপডেট করে নিতে হবে। আপডেট ছাড়া এসব দেশেও 4K ছবি শেয়ার করা যাবে না।

মেসেঞ্জার কর্তৃপক্ষের পক্ষ থেকে জানা গেছে, দু’এক সপ্তাহের ভেতর এখানেও এই সুবিধা পাওয়া যাবে। আমাদের এখানে একটু দেরি করে আসার কারণ অবশ্য ভিন্ন। এখনও অনেকের কাছে 4k ছবির কনসেপ্ট পরিষ্কার নয়। তাই এখানকার মানুষ আক্ষরিক অর্থেই 4k ছবি বা ভিডিওর সঙ্গে তেমন পরিচিত নয় আর অপ্রচলিত ছবি শেয়ার করা তো পরের ব্যাপার। তবে খুব শিগগিরই আমাদের দেশে ফেসবুক মেসেঞ্জার আপডেটে পাওয়া যাবে। সেক্ষেত্রে আপনার অ্যাপ আপডেট চাওয়ামাত্র সেটা আপডেট করে নিতে হবে।

খবর২৪ঘণ্টা.কম/রখ

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।