সবার আগে.সর্বশেষ  
ঢাকাশনিবার , ১০ ফেব্রুয়ারি ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

এখনো কারাগারে পৌঁছায়নি ডিভিশনের কাগজ

R khan
ফেব্রুয়ারি ১০, ২০১৮ ১০:৫৮ পূর্বাহ্ণ
Link Copied!

খবর২৪ঘণ্টা.কম, ডেস্ক: জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের সাজাপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ডিভিশনের কাগজপত্র এখনো কারাগারে পৌঁছায়নি। কারা প্রশাসনের কর্মকর্তারা বলেন, এ-সংক্রান্ত আদালতের আদেশ পাওয়ার পরই তাকে প্রথম শ্রেণির বন্দীর সুবিধা দেওয়া হবে।

ঢাকা কেন্দ্রীয় কারাগারের জ্যেষ্ঠ কারা তত্ত্বাবধায়ক মো. জাহাঙ্গীর কবির শুক্রবার রাতে বলেন, খালেদা জিয়াকে ডিভিশন দেওয়ার আদেশ এখনো পর্যন্ত তারা পাননি।

এদিকে কারাগারে আসার পর খালেদা জিয়ার পরিবারের চার সদস্য শুক্রবার বিকেলে তার সঙ্গে দেখা করেছেন। তারা ৫০ মিনিট সেখানে অবস্থান করে চলে যান। তবে গণমাধ্যমের সঙ্গে কেউ কথা বলেননি।

কারাগারে খালেদা জিয়া কেমন আছেন, এ প্রশ্নের উত্তর জানতে আগ্রহী সবাই। এ নিয়ে চলছে নানা জল্পনা-কল্পনা। গণমাধ্যমকর্মীরা সকাল থেকেই কারা ফটকের সামনে অবস্থান নেন।

গতকাল সকালে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী সাংবাদিকদের বলেন, বিএনপি চেয়ারপারসনকে কারাগারে সাধারণ কয়েদির মতো রাখা হয়েছে।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় পাঁচ বছরের সাজা দেওয়ার পর খালেদা জিয়ার ঠাঁই হয়েছে পুরোনো কেন্দ্রীয় কারাগারে। ওই কারাগারের সাবেক প্রশাসনিক ভবনের জ্যেষ্ঠ কারা তত্ত্বাবধায়কের দপ্তরটিকে তার থাকার উপযোগী করা হয়েছে। তবে ওই কক্ষে খালেদা জিয়া একা থাকছেন। তার সেবার জন্য দীর্ঘদিনের গৃহকর্মী ফাতেমাকে সঙ্গে রাখার ব্যাপারে আদালতের আদেশ এখনো হাতে পায়নি কারা কর্তৃপক্ষ। তবে তাকে সহায়তার জন্য কর্তব্যরত নারী কারারক্ষীরা প্রয়োজনে তার খোঁজখবর নিচ্ছেন।

কারা সূত্র জানায়, কারাগারে খালেদা জিয়াকে কীভাবে রাখা হবে, সে ব্যাপারে ব্যবস্থা নেওয়ার জন্য উপকারাধ্যক্ষ শিরিন সুলতানার নেতৃত্বে ১০ সদস্যের একটি নারী কারারক্ষী দল এবং উপকারাধ্যক্ষ আশরাফ উদ্দীনের নেতৃত্বে ১০ সদস্যের আরেকটি দল গঠন করে কারা কর্তৃপক্ষ। কারা প্রশাসন ১৫ দিন ধরেই নাজিমুদ্দিন রোডের পুরোনো কারাগারের ‘ডে কেয়ার সেন্টার’ ঘষে-মেজে পরিষ্কার করে। ডিভিশনের আদেশ পাওয়ার পরই তাকে সেখানে স্থানান্তর করা হবে।

খবর২৪ঘণ্টা.কম/রখ

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।