ঢাকাশনিবার , ২ ডিসেম্বর ২০১৭
                     
আজকের সর্বশেষ সবখবর

ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা শুরু

admin
ডিসেম্বর ২, ২০১৭ ১১:২৩ পূর্বাহ্ণ
Link Copied!

খবর২৪ঘণ্টা.কম,ডেস্ক: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে। আজ শনিবার ভর্তি পরীক্ষার দ্বিতীয় দিন প্রথম, দ্বিতীয় ও তৃতীয় শিফটে ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদভুক্ত ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, শুক্রবার সকাল ৯টায় ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদভুক্ত ‘এফ’ ইউনিটের ভর্তি পরীক্ষা শুরু হয়। প্রথম দিন ‘ই’ ইউনিটের পরীক্ষা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী পরীক্ষা চলাকালে বিভিন্ন পরীক্ষার হল পরিদর্শন করেন। এসময় তার সঙ্গে ছিলেন প্রো-ভিসি অধ্যাপক ড. মো. শাহিনুর রহমান, ট্রেজারার অধ্যাপক ড. মো. সেলিম তোহা, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফসহ বিভিন্ন অনুষদের ডিন।

রেজিস্ট্রার অফিস সূত্রে জানাগেছে, এফ ইউনিটভুক্ত গণিত ও পরিসংখ্যান বিভাগ দু’টির ১০০ আসনের বিপরীতে ৩ হাজার ৭৭৪জন ভর্তিচ্ছু আবেদন করে। এই ইউনিটে প্রতি আসনের বিপরীতে প্রতিযোগিতা করছে প্রায় ৩৮ জন শিক্ষার্থী।

‘ই’ ইউনিটভুক্ত ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক্স ইঞ্জিনিয়ারিং, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং এবং বায়োমেডিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগ চারটির ২০০ আসনের বিপরীতে প্রতি আসনে ৬৫ জন ভর্তিচ্ছু প্রতিযোগিতা করছে।

এ ব্যাপারে উপাচার্য অধ্যাপক ড. মো. হারুন-উর-রশিদ আসকারী বলেন, শতভাগ স্বচ্ছতার মধ্যদিয়ে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

খবর২৪ঘণ্টা.কম/রখ

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।