সবার আগে.সর্বশেষ  
ঢাকাশনিবার , ৬ জানুয়ারি ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

আ’লীগই নিজেই বিলুপ্ত হয়ে যাবে, রিজভী

R khan
জানুয়ারি ৬, ২০১৮ ১:০৫ অপরাহ্ণ
Link Copied!

খবর২৪ঘণ্টা.কম, ডেস্ক: দেশে ‘গণতন্ত্র ফিরিয়ে আনাই বিএনপির বড় চ্যালেঞ্জ’ মন্তব্য করে দলটির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, গণতন্ত্র পুনরুদ্ধারের লড়াইয়ে এক চুলও ছাড় দেওয়া হবে না। গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলন চলবেই।

শনিবার (৬ জানুয়ারি) সকালে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করে তিনি এ কথা বলেন।

আসন্ন জাতীয় নির্বাচনে অংশ না নিলে বিএনপি বিলুপ্ত হয়ে যাবে বলে ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের মন্তব্যের জবাবে রিজভী বলেন, অতিকায় হস্তি বিলুপ্ত হয়েছে। তেমনি বিএনপি নয়, আওয়ামী লীগ নিজেই বিলুপ্ত হয়ে যাবে।

শুক্রবার ঢাকায় আওয়ামী লীগের একাধিক জনসভায় ওবায়দুল কাদের বলেন, ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনে অংশ না নেওয়া ছিল বিএনপির রাজনৈতিক আত্মহত্যা। এবার যদি দলটি নির্বাচনে অংশ না নেয়, তবে এটা হবে তাদের দ্বিতীয়বারের রাজনৈতিক আত্মহত্যা। তারা নির্বাচনে না এলে বিরল প্রজাতির প্রাণীর মতো বিলুপ্ত হয়ে যাবে।

রিজভীর অভিযোগ, দলে নিজের জায়গা পাকাপোক্ত করতেই ওবায়দুল কাদের বিএনপিকে নিয়ে ফাঁকা বুলি দিচ্ছেন।

বিএনপির এ মুখপাত্র ক্ষমতাসীন দলকে ‘খালি কলসি’ সম্বোধন করে বলেন, খালি কলসি বাজে বেশি। সুষ্ঠু নির্বাচন হলে আওয়ামী লীগের ভরাডুবি হবে বলেই তারা হুমকি-ধামকির পথ অবলম্বন করছে।

বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব বলেন, ২০১৮ সালে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নেতৃত্বে জনগণ বিজয় নিশান ওড়াবে। জনগণের অগ্রযাত্রাকে বাধা দিয়ে আর থামানো যাবে না।

৫ জানুয়ারি বিএনপি ঘোষিত ‘গণতন্ত্র হত্যা দিবস’ পালনকালে সারাদেশে দলটির কালো পতাকা মিছিলে পুলিশ ও ক্ষমতাসীন দলের নেতাকর্মীদের হামলার অভিযোগ তুলে এর নিন্দা জানান রিজভী। একইসঙ্গে স্বদলের নেতাকর্মীদের গ্রেফতারের নিন্দা জানিয়ে তাদের অবিলম্বে মুক্তি দাবি করেন তিনি।

সংবাদ সম্মেলনে বিএনপির যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকনসহ সিনিয়র নেতারা উপস্থিত ছিলেন।

খবর২৪ঘণ্টা.কম/রখ

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।