সবার আগে.সর্বশেষ  
ঢাকামঙ্গলবার , ১৩ মার্চ ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

আবারো স্থগিত রাবির ১০ম সমাবর্তন

R khan
মার্চ ১৩, ২০১৮ ৪:৩২ অপরাহ্ণ
Link Copied!

রাবি প্রতিনিধিঃ নানা আলোচনা-সমালোচনার পর শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের সভাপতিত্বে চলতি মাসের ২৪ তারিখে অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও আবারো স্থগিত রাবির ১০ম সমাবর্তন। এবার শিক্ষামন্ত্রীর শারীরিক অসুস্থতার কারনে স্থগিত হলো তা। আজ মঙ্গলবার দুপুরে সমাবর্তনে শিক্ষামন্ত্রীর অনুপস্থিতির বিষয়টি নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রভাষ কুমার কর্মকার। তবে স্থগিত হওয়ায় স্বস্তি প্রকাশ করেছে নিবন্ধিত শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয় প্রশাসন সূত্রে জানা যায়, গতবছরের শেষের দিকে ১০ম সমাবর্তনের জন্য বিশ্ববিদ্যালয়ের আচার্য ও রাষ্ট্রপতির সদয় সম্মতি চেয়ে চিঠি পাঠায় বিশ্ববিদ্যালয় প্রশাসন। তারই পরিপ্রেক্ষিতে এবছরের ১লা জানুয়ারি রাষ্ট্রপতি তার প্রতিনিধি হিসেবে শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদকে সমাবর্তনে সভাপতিত্ব করার কথা জানান। কিন্তু তার অসুস্থতাজনিত কারনে আবারো স্থগিত হল তা।

প্রশাসন সূত্রে আরো জানা যায় আগামী ১৪ মার্চ চোখের অপারেশন করবেন শিক্ষামন্ত্রী, সে কারনে তার উপস্থিত হওয়া সম্ভব হচ্ছে না। বিষয়টি নিশ্চিত হওয়ার পর আজ সকালে বিশ্ববিদ্যালয় পরিকল্পনা কমিটির বৈঠকে বসে। সেখানেই সর্ব সম্মতিক্রমে এ সিদ্ধান্ত নেয়া হয়। সমাবর্তনের পরবর্তী সময়সূচী রাষ্ট্রপতির সাথে আলোচনা করেই নির্ধারণ করা হবে।

উল্লেখ্য যে, রাবিতে সর্বশেষ সমাবর্তন অনুষ্ঠিত হয় ২০১৬ সালে তৎকালীন উপাচার্য ড. মিজান উদ্দিনের সময়ে।

খবর২৪ঘণ্টা.কম/রখ

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।