সবার আগে.সর্বশেষ  
ঢাকাসোমবার , ২৯ জানুয়ারি ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

আফগানিস্তানের সেনা ঘাঁটিতে হামলায় নিহত ৫

R khan
জানুয়ারি ২৯, ২০১৮ ২:১৭ অপরাহ্ণ
Link Copied!

খবর২৪ঘণ্টা,আন্তর্জাতি ডেস্ক: আফগানিস্তানের রাজধানী কাবুলের একটি সেনা ঘাঁটিতে হামলার ঘটনায় পাঁচ সেনা নিহত হয়েছেন। একটি মিলিটারি একাডেমীর কাছেই ওই সেনা ঘাঁটি অবস্থিত।

প্রতিরক্ষা মন্ত্রণালয়ের এক মুখপাত্র বিবিসিকে জানিয়েছেন, ওই হামলার ঘটনায় আরও ১০ আফগান সেনা আহত হয়েছেন। ওই মুখপাত্র আরও জানিয়েছেন, পাঁচ জঙ্গি ওই হামলা চালিয়েছে। এদের মধ্যে চারজনই সেনাদের সঙ্গে লড়াইয়ে নিহত হয়েছেন এবং বাকি একজনকে আটক করা হয়েছে।

জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) মুখপত্র আমাক নিউজ এজেন্সির এক খবরে জানানো হয়েছে, আইএস যোদ্ধারা ওই হামলা চালিয়েছে। স্থানীয় সময় সোমবার ভোর পাঁচটা থেকে গোলাগুলি শুরু হয়। প্রথম এক ঘণ্টায় ভারী বিস্ফোরণের শব্দ শুনতে পাওয়া যায়। এরপর থেমে থেমে গোলাগুলি চলে।

গত কয়েকদিনের মধ্যে আফগানিস্তানে কয়েক দফা হামলার ঘটনা ঘটল। গত শনিবার শহরের সিটি সেন্টারের কাছে শক্তিশালী গাড়ি বোমা হামলা চালায় তালেবান গোষ্ঠী। বিস্ফোরক বোঝাই অ্যাম্বুলেন্সে করে চালানো ওই হামলায় শতাধিক মানুষ প্রাণ হারিয়েছে। সাম্প্রতিক সময়ে বিভিন্ন স্থানে হামলা চালাচ্ছে আইএস এবং তালেবান জঙ্গিরা।

প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র জেনারেল দাওলাত ওয়াইজিরি বিবিসিকে জানান, দুই হামলাকারী নিজেদের সঙ্গে থাকা বিস্ফোরকে বিস্ফোরন ঘটিয়ে আত্মঘাতী হয়েছে। আরও দু’জন নিরাপত্তা বাহিনীল গুলিতে নিহত হয়েছে এবং বাকি একজনকে আটক করা হয়েছে। তাদের কাছ থেকে চারটি একে-৪৭এস, একটি আত্মঘাতী পোশাক এবং একটি রকেট লঞ্চার জব্দ করা হয়েছে।

খবর২৪ঘণ্টা.কম/নজ 

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।