আজ শুক্রবার, ১১ই অক্টোবর, ২০১৯ ইং, ২৬শে আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

আওয়ামী লীগ নেতা ও কাউন্সিলর পাগলা মিজান গ্রেপ্তার

খবর২৪ঘণ্টা  ডেস্ক: রাজধানীর মোহাম্মদপুরের ৩২ নং ওয়ার্ডের কাউন্সিলর হাবিবুর রহমান মিজান ওরফে পাগলা মিজানকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

শুক্রবার ভোররাতে সুনামগঞ্জ সীমান্ত থেকে তাকে গ্রেপ্তার করা হয়। তিনি ভারতে পালিয়ে যাওয়ার চেষ্টা করছিলেন বলে জানা গেছে।

গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন র‍্যাব সদর দপ্তরের মিডিয়া উইংয়ের সহকারি পরিচালক মিজানুর রহমান।

অভিযোগ রয়েছে আওয়ামী লীগ সভাপতি ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার উদ্দেশে তার বাসায় হামলা করেছিল যারা, সেই দলেরও একজন পাগলা মিজান। অথচ সময়ের স্রোতে পাল্টে গেছে অনেক কিছু।

তিনি এখন আওয়ামী লীগের প্রভাবশালী নেতা; রাজধানীর মোহাম্মদপুরে গড়ে তুলেছেন অপরাধ সাম্রাজ্য। তার নামে মোহাম্মদপুর থানায় ১৯৯৬ সালে ইউনূস হত্যা, ২০১৬ সালে সাভার থানায় জোড়া হত্যা মামলা রয়েছে। এছাড়া মোহাম্মদপুর বিহারি ক্যাম্পে মাদক নিয়ন্ত্রণকারী ও মাদক ব্যবসায়ী হিসেবে তিনি পরিচিত। অবৈধভাবে কোটি কোটি টাকার মালিক হওয়া মিজান বহুবার গ্রেপ্তার হয়ে জেল খেটেছেন।

সূত্র জানায়, ১৯৮৯ সালের ১০ আগস্ট মধ্যরাতে ফ্রিডম পার্টির সদস্য কাজল ও কবিরের নেতৃত্বে ধানমন্ডির ৩২ নম্বর রোডে বঙ্গবন্ধুর বাড়িতে হামলা চালায় ১০-১২ জনের একটি দল। এ দলে ছিলেন তৎকালে ফ্রিডম পার্টির বড় নেতা মিজানও। দলটি সেখানে বোমার বিস্ফোরণ ঘটিয়ে গুলি চালা। এ সময় শেখ হাসিনা বাড়ির ভেতর অবস্থান করছিলেন। তার বাড়ির নিরাপত্তাকর্মীরাও পাল্টা গুলি চালালে হামলাকারীরা একপর্যায়ে কেটে পড়ে।

খবর২৪ঘণ্টা, এমকে


Download our Mobile Apps Today