সবার আগে.সর্বশেষ  
ঢাকামঙ্গলবার , ১৯ ডিসেম্বর ২০১৭
আজকের সর্বশেষ সবখবর

অবশেষে মুক্তি পাচ্ছে ‘পদ্মাবতী’?

অনলাইন ভার্সন
ডিসেম্বর ১৯, ২০১৭ ৫:৫৭ অপরাহ্ণ
Link Copied!

খবর ২৪ ঘণ্টা, বিনোদন ডেস্ক: তবে কি মিলতে চলেছে বিরোধীদের অনুমান? গুজরাট ভোটপর্ব মিটতেই ছাড়পত্র পেতে চলেছে সঞ্জয়লীলা বনশালির ‘পদ্মাবতী’? মঙ্গলবার তেমনই গুঞ্জন শুরু হয়েছে বলিপাড়ায়।

সোমবারই সাঙ্গ হয়েছে গুজরাট বিধানসভা নির্বাচনের ভোটগণনা। কংগ্রেসকে ধরাশায়ী করে টানা ষষ্ঠ বারের জন্য গান্ধীনগরের মসনদ দখল করেছে গেরুয়া ব্রিগেড। তার পরই শুরু হয়েছে ‘পদ্মাবতী’কে ছাড়পত্র দেওয়ার প্রক্রিয়া। সূত্রের খবর তেমনই। সব ঠিকঠাক চললে জানুয়ারির দ্বিতীয় সপ্তাহে মুক্তি পেতে পারে ছবিটি।

ইতিহাস বিকৃত করার অভিযোগ এনে ‘পদ্মাবতী’র মুক্তির বিরুদ্ধে দেশজুড়ে কম বিক্ষোভ হয়নি। রাজপুত করণি সেনা-সহ বিভিন্ন হিন্দুত্ববাদী সংগঠনের প্রতিবাদ, বিক্ষোভে উত্তাল হয়েছে গোটা দেশ। পদ্মাবতীর মুক্তি আটকানোর আর্জি এসেছে একাধিক রাজ্য থেকে। লাগাতার বিক্ষোভের মুখে পিছিয়ে যায় সিনেমাটির মুক্তি। ছবি মুক্তির দাবি জানিয়ে নির্মাতারা সুপ্রিম কোর্টের দ্বারস্থ হলেও অনুমতি মেলেনি। সেন্সর বোর্ডের এক্তিয়ারে হস্তক্ষেপ করব না বলে স্পষ্ট জানিয়ে দেন বিচারপতিরা। যদিও বিরোধীদের অভিযোগ ছিল, গুজরাট নির্বাচনের আগে মেরুকরণের জন্য ‘পদ্মাবতী’কে ব্যবহার করছে বিজেপি। ফলে গুজরাট নির্বাচন না মিটলে ছবিটি মুক্তি পাওয়ার কোনও সম্ভাবনাই নেই।

গত ১ ডিসেম্বর মুক্তি পাওয়ার কথা ছিল দীপিকা পাদুকোন, রণবীর সিং ও শাহিদ কাপুর অভিনীত ‘পদ্মাবতী’। তার আগে ছবিটিকে সেন্সর ছাড়পত্রের জন্য পাঠান নির্মাতারা। কিন্তু প্রক্রিয়াগত কারণ দেখিয়ে সেই আবেদন খারিজ করে সিবিএফসি। জানানো হয়, সেন্সর বোর্ডের নতুন নিয়ম অনুযায়ী সার্টিফিকেটের জন্য কমপক্ষে ৬৮ দিন আগে আবেদন জমা দিতে হবে। ফের আবেদন করেন নির্মাতারা। তবে গুজরাট নির্বাচনের ভোটগ্রহণ মেটার আগে যে ছবি মুক্তির অনুমতি দিয়ে বিজেপি নিজের পায়ে নিজে কুড়ুল মারবে না তা জানা ছিল সবারই।

শেষ পর্যন্ত সেন্সর সার্টিফিকেট পেলে ৫ – ১২ জানুয়ারির মধ্যে মুক্তি পেতে পারে ‘পদ্মাবতী’।

খবর ২৪ ঘণ্টা.কম/ জন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।