সবার আগে.সর্বশেষ  
ঢাকাবুধবার , ২৮ মার্চ ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

অনুমতি না পেয়ে স্থগিত বিএনপির জনসভা

R khan
মার্চ ২৮, ২০১৮ ৫:১৭ অপরাহ্ণ
Link Copied!

খবর২৪ঘণ্টা.কম, ডেস্ক: খালেদা জিয়ার নি:শর্ত মুক্তির দাবিতে আগামীকাল ‘বৃহস্পতিবার’ রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে পূর্ব ঘোষিত জনসভার অনুমতি না পেয়ে তা স্থগিত করেছে বিএনপি।

বুধবার রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যাওলয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ তথ্য জানান।

এসময় রুহুল কবির রিজভী বলেন, মঙ্গলবার বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খানের নেতৃত্বে বিএনপির একটি উচ্চ পর্যায়ের প্রতিনিধি দল স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক করেছেন। এরপর আমরা বিশ্বাস করতে চেয়েছিলাম, সরকার জনসভার অনুমতি দিবে।

কিন্তু স্বরাষ্ট্রমন্ত্রী গতকালই সাংবাদিকদের বলেছেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জনসভার অনুমতি দিবে পুলিশ। স্বরাষ্ট্রমন্ত্রীর বক্তব্যে এটা প্রমাণিত হয়েছে, দেশ চালাচ্ছে পুলিশ। আওয়ামী লীগ ক্ষয়িষ্ণু রাজনৈতিক শক্তিতে পরিণত হয়েছে বলেই দেশটা এখন পুলিশের কব্জায়- বলেন তিনি।

সোহরাওয়ার্দীতে জনসভার অনুমতির জন্য অপেক্ষা করলেও এখন পর্যন্ত আমরা জনসভার অনুমতি পাইনি জানিয়ে রিজভী বলেন, বিএনপির মতো একটি সর্ববৃহৎ দলকে শান্তিপূর্ণ সমাবশের অনুমতি না দেওয়া স্বৈরাচারি আচরণেরই বহিঃপ্রকাশ।

অথচ গত ২৪ মার্চ গণতন্ত্র হত্যার দিনে সরকার প্রধানের পৃষ্ঠপোষকতায় জাতীয় পার্টিকে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করতে দেয়া হয়েছে। এই ঘটনায় গণতন্ত্রকে অপমানিত ও লাঞ্ছিত করা হলো। এছাড়াও সম্প্রতি আওয়ামী জোটের ছোট ছোট আরো অনেক দলকে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি দেয়া হয়েছে।

বিএনপির এই মুখপাত্র আরো বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে ঢাকায় বিএনপির পক্ষ থেকে এর আগে গত ১২ মার্চ ও ১৯ মার্চ জনসভা করতে পুলিশের অনুমতির জন্য আবেদন করা হলেও সরকারের নির্দেশে নিরাপত্তার অজুহাতে বিএনপিকে জনসভার অনুমতি দেয়নি ডিএমপি। এরপর আবারো ২৯ মার্চে জনসভা করতে বেশ কয়েকদিন আগে বিএনপির পক্ষ থেকে আবেদন করা হয়।

খবর২৪ঘণ্টা.কম/রখ

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।