সবার আগে.সর্বশেষ  
ঢাকাশুক্রবার , ১৮ আগস্ট ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

সাঈদীকে নিয়ে ফেসবুকে পোস্ট: পুলিশ পরিদর্শক খাইরুলকে পার্বত্য অঞ্চলে বদলি

নিজস্ব প্রতিবেদক
আগস্ট ১৮, ২০২৩ ১২:০১ পূর্বাহ্ণ
Link Copied!

মানবতাবিরোধী অপরাধে আমৃত্যু কারাদণ্ড প্রাপ্ত জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীকে নিয়ে ফেসবুকে পোস্ট দেওয়ায় রাজশাহী মেট্রোপলিটন আদালতের পুলিশ পরিদর্শক খাইরুল ইসলামকে আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) পার্বত্য অঞ্চলে বদলি করা হয়েছে।

বৃহস্পতিবার (১৭ আগস্ট) পুলিশ সদর দপ্তরের নির্দেশে তাঁকে এ বদলি করা হয়। মানবতাবিরোধী অপরাধে সাজাপ্রাপ্ত সাঈদীর মৃত্যুর পর ওই পুলিশ পরিদর্শকের ফেসবুক আইডির একটি পোস্টকে কেন্দ্র করে তাকে বদলি করা হয়েছে বলে জানা গেছে।

আরএমপি পুলিশ সূত্রে জানা গেছে, গত সোমবার (১৪ আগস্ট) মানবতাবিরোধী অপরাধে আমৃত্যু কারাদণ্ডাদেশপ্রাপ্ত জামায়াত নেতা মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে ওদিন রাতেই আদালতে পুলিশ পরিদর্শক খাইরুল ইসলাম শোক জানিয়ে তাঁর ব্যক্তিগত ফেসবুক আইডিতে পোস্ট দেন।
তিনি লেখেন, কোরআনের পাখি আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন আলেমে দ্বীন মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদী হুজুর আল্লাহর ডাকে সাড়া দিয়ে দুনিয়ার মায়া ত্যাগ করে পরলোকে গমন করেছেন।

ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। আল্লাহ হুজুরকে জান্নাতুল ফেরদাউসের উচ্চ মাকাম দান করুন।

খাইরুলের ফেসবুক পোস্টটি নজরে আসার পর আরএমপি কমিশনার বিজয় বিপ্লব তালুকদার বিষয়টি তদন্তের নির্দেশ দেন সাইবার ক্রাইম ইউনিটকে। তবে, পোস্টটি দেওয়ার কিছুক্ষণ পরই তা ডিলিট করে দেন তিনি।

আরএমপির সাইবার ইউনিটের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) উৎপল কুমার চৌধুরী তদন্তে নিশ্চিত হয়েছেন, খাইরুল ইসলামের ফেসবুক আইডি থেকেই পোস্টটি প্রকাশ করা হয়েছিল। বুধবার তিনি পুলিশ কমিশনার বরাবর তদন্ত প্রতিবেদন দাখিল করেন।

আরএমপির অপরাধ ও শৃঙ্খলা শাখার দায়িত্বপ্রাপ্ত অতিরিক্ত কমিশনার বিজয় বসাক জানান, পরিদর্শক খাইরুল ইসলামের ফেসুবক পোস্টটি নিয়ে তদন্ত করা হয়। তদন্তে অভিযোগের সত্যতা পাওয়া গেলে তদন্ত প্রতিবেদনসহ এ বিষয়ে করণীয় নির্দেশনা পেতে আরএমপি থেকে পুলিশ সদর দপ্তরে পাঠানো হয়েছিল। সেখান থেকেই তাঁকে বদলির নির্দেশ আসে।

বিএ/

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।