সবার আগে.সর্বশেষ  
ঢাকাসোমবার , ২৬ মার্চ ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে স্বাধীনতা দিবস উদযাপন

R khan
মার্চ ২৬, ২০১৮ ১২:৩২ অপরাহ্ণ
Link Copied!

গোপালগঞ্জ প্রতিনিধিঃ নানা আয়োজনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, গোপালগঞ্জ-এ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০১৮ উদযাপিত হয়েছে। এ উপলক্ষে বিশ্ববিদ্যালয়ে আলোচনা সভা, ভবনে আলোকসজ্জা, বঙ্গবন্ধুর সমাধি ওও বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়।

এছাড়াও ২৬ মার্চ, ২০১৮ তারিখ সকাল ৯.৩০টায় আলোচনা সভার আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিন। আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক তানিয়া ইসলাম, প্রভাষক ড. হাসিবুর রহমান, তাপস বালা, লুৎফুল কবির, মলয় দেবনাথ, এমদাদুল হক, শিক্ষার্থী সুবর্ণা ইসলাম, পংকজ যাদব প্রমুখ।
আলোচনা সভায় বক্তারা তরুণ প্রজন্মকে মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানার আহবান জানান এবং স্বাধীনতাযুদ্ধে বঙ্গবন্ধু ও মুক্তিযোদ্ধাদের অবদানের কথা কৃতজ্ঞচিত্তে স্মরণ করেন। সভার সভাপতি ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিন বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের ঐতিহাসিক প্রেক্ষাপট সহ বিশ্লেষণধর্মী বক্তব্য তুলে ধরেন। তিনি একাত্তরের চেতনায় ঐক্যবদ্ধ হয়ে সকলকে দেশ গড়ার আহবান জানান।
এর আগে রাত ১২.০১ মিনিটে ভাইস চ্যান্সেলরের নেতৃত্বে টুংগীপাড়ায় জাতির পিতার সমাধী সৌধে এবং, সকাল ৯.০০টায় ক্যাম্পাসের শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়।অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও বশেমুরবিপ্রবিসাস এর সদস্যরা উপস্থিত ছিলেন।

খবর২৪ঘণ্টা.কম/নজ

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।