সবার আগে.সর্বশেষ  
ঢাকামঙ্গলবার , ১৯ ডিসেম্বর ২০১৭
আজকের সর্বশেষ সবখবর

রোহিঙ্গা সংকট সমাধানে বাংলাদেশ-তুরস্ক একসঙ্গে কাজ করবে: প্রধানমন্ত্রী

অনলাইন ভার্সন
ডিসেম্বর ১৯, ২০১৭ ৫:৫৩ অপরাহ্ণ
Link Copied!

খবর২৪ঘণ্টা.কম, ডেস্ক: দুই দেশের আর্থ-সামাজিক উন্নয়ন ও পারস্পরিক স্বার্থে একসঙ্গে কাজ করার বিষয়ে বাংলাদেশ-তুরস্ক একমত হয়েছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, ‘আশা করি, আমাদের উন্নয়ন যাত্রায় বাংলাদেশের পাশে থাকবে তুরস্ক। রোহিঙ্গা সংকট সমাধানে বাংলাদেশ-তুরস্ক নিবিড়ভাবে কাজ করে যাবে।’ সোমবার (১৯ ডিসেম্বর) বিকেলে প্রধানমন্ত্রী তার কার্যালয়ে সফররত তুরস্কের প্রধানমন্ত্রী বিনালি ইলদিরিমের উপস্থিতিতে দুই দেশের দু’টি সমঝোতা স্মারক স্বাক্ষরের পর এক যৌথ বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

এর আগে প্রধানমন্ত্রী কার্যালয়ের শিমুল হলে একান্ত বৈঠকে বসেন শেখ হাসিনা ও ইলদিরিম। ওই বৈঠক শেষে প্রধানমন্ত্রীর কার্যালয়ের চামেলী হলে দুই দেশের প্রতিনিধিদের নিয়ে দ্বিপাক্ষিক বৈঠকে মিলিত হন তারা। এরপর দুই প্রধানমন্ত্রীর উপস্থিতিতে করবী হলে দুটি সমঝোতা স্মারক সই করা হয়। এর একটি বাংলাদেশের এসএমই ফাউন্ডেশন ও তুরস্কের এসএমই ডেভেলপমেন্ট অর্গানাইজেশনের মধ্যে, অন্যটি বাংলাদেশ স্ট্যান্ডার্ড অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) ও টার্কিশ স্ট্যান্ডার্র্ডস ইনস্টিটিউশনের মধ্যে।

বৈঠক শেষে প্রধানমন্ত্রী বলেন, ‘এই বৈঠকে রোহিঙ্গা সংকটসহ দুই দেশের স্বার্থ সংশ্লিষ্ট দ্বিপক্ষীয় ও আন্তর্জাতিক বিভিন্ন বিষয়ে নিবিড়ভাবে কাজ করাসহ পরস্পরকে সহযোগিতা চালিয়ে যেতে আমাদের অঙ্গীকার পুনর্ব্যক্ত করেছি।’

খবর২৪ঘণ্টা.কম/রখ

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।