ঢাকাসোমবার , ৭ জানুয়ারি ২০১৯
আজকের সর্বশেষ সবখবর

শিবগঞ্জে এখনো ঝুলছে পোস্টার-ব্যানার

অনলাইন ভার্সন
জানুয়ারি ৭, ২০১৯ ২:৪৭ অপরাহ্ণ
Link Copied!

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: একাদশ জাতীয় সংসদ নির্বাচন শেষ হয়েছে গত ৩০ ডিসেম্বর। ইতোমধ্যে নির্বাচনের আট দিন অতিক্রম হয়েছে। কিন্তু এখনো সরেনি নির্বাচনী পোস্টার- ব্যানার। ইতিমধ্যে নবনির্বাচিত সংসদ সদস্যরা শপথ নিয়েছেন। এর পর গঠিত হয়েছে নতুন মন্ত্রিপরিষদ। কিন্তু চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে এখনও সরানো হয়নি নির্বাচনী প্রচার সামগ্রী ব্যানার-পোস্টার। সোমবার উপজেলার বিভিন্ন এলাকা সরেজমিনে গিয়ে দেখা যায়, জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণকারীদের ব্যানার-পোস্টারে রাস্তাঘাট, অলিগলি, দোকানপাট, স্কুল ও কলেজের সামনে ঝুলছে নির্বাচনী ব্যানার।

ব্যানার-পোস্টারে এখনও ছেয়ে আছে বেশিরভাগ এলাকা। বিশেষ করে ছোট বড় অলিগলির পোস্টার-ব্যানার আগের মতোই আছে। কোথাও কোথাও বাতাসে ছিঁড়ে পড়েছে পোস্টার-ব্যানার। তবে এতকিছুর পরও উপজেলার বিভিন্ন এলাকা থেকেও এখনো নির্বাচনী পোস্টার ও ব্যানার সরানো হয়নি। বহাল রয়েছে ব্যানার, ফেস্টুন ও পোস্টার। বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, দেয়াল, বৈদ্যুতিক খুঁটি ও পিলারভর্তি একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেয়া প্রার্থীদের ব্যানার-পোস্টার। নির্বাচন শেষ হওয়ার পরও উপজেলায় যেন পোস্টারের নগরী। আবার কোথাও পোস্টার ছিঁড়ে গেছে, শুধু রশি ঝুলে আছে। আবার কোথাও পোস্টার মাটিতে পড়ে আছে। শিবগঞ্জ পৌর বাজার সড়কে যত দূর চোখ যায় শুধু পোস্টার।

স্থানীয় এক দোকানি জানান, পোস্টারগুলো সরাতে এখন পর্যন্ত কোনো লোক আসেননি। এমনকি কেউ নিজ থেকে সরাতে চাইলেও বিভিন্ন ধরনের জবাবদিহির মুখোমুখি হতে হয়। একই ধরনের কথা জানালেন- শিবগঞ্জ বাজারের ডিজিটাল স্টুডিও’র প্রোপ্রাইটর হযরত আলী। তিনি বলেন, পোস্টারগুলো শিবগঞ্জ পৌরসভা থেকেও পরিস্কার করা হচ্ছে না, আবার নিজেরা পরিস্কার করতে গেলেও ঝামেলা। বিভিন্নভাবে হেনস্তা হতে হয় দলীয় কোনো লোক দেখলে। শিবগঞ্জ সরকারি মডেল হাই স্কুলসংলগ্ন এলাকার এক দোকানি বলেন, পোস্টারগুলো এলোমেলোভাবে পড়ে থাকায় রাস্তাঘাট অপরিস্কার মনে হয়। জানা গেছে, নির্বাচনের প্রচারসামগ্রী অপসারণের জন্য নির্বাচন কমিশন থেকে নির্দেশনা দেওয়া হয়েছে।

এ নিয়ে অনেক এলাকায় কাজও শুরু হয়েছে। তবে স্থানীয় প্রশাসন বলছে, নির্বাচনের পর অংশগ্রহণকারী প্রার্থীদেরই এসব পোস্টার সরিয়ে ফেলার কথা। গেল টানা তিনদিন পৌর এলাকার বাজারসহ আশপাশের বিভিন্ন এলাকা ঘুরে পোস্টার ও ব্যানার ঝুলতে দেখা যায়। শিবগঞ্জ পৌর বাজারের পেঁয়াজ পট্টির এক ব্যবসায়ী বলেন, নির্বাচনের আগে প্রার্থীদের পক্ষ থেকে যেসব পোস্টার ও ব্যানার ঝুলানো হয়েছে, তা অপসারণে কারও মাথাব্যথা নেই। এতে পোস্টার ও ব্যানারের কারণে পণ্যবাহী ট্রাক চলাচলে সমস্যা হচ্ছে। ইসলামী ব্যাংক শিবগঞ্জ শাখা কার্যালয়ের পাশের এক দোকানী বলেন, এখানে চারটি দলের প্রার্থীদের পোস্টার ও ব্যানার ঝুলানো রয়েছে।

তাই স্থানীয় ব্যক্তিরা তা অপসারণে ভয় পান। এছাড়া পৌর এলাকার লাকী মোড়, আশা মোড়, শিবগঞ্জ-মনাকষা মোড়, কোর্ট বাজার, দৌলতপুর উপরটোলা, শিবগঞ্জ সরকারি মডেল হাই স্কুল রোড, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও উপজেলা চেয়ারম্যানের কার্যালয় রোডের সামনে পোস্টার ও ব্যানার দেখা যায়। এছাড়াও উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের আশপাশেই বৈদ্যুতিক খুঁটি ও রশি দিয়ে টাঙিয়ে রয়েছে পোস্টার ও ব্যানার।

এ বিষয়ে জানতে চাইলে শিবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং কর্মকর্তা চৌধুরী রওশন ইসলাম বলেন, গেল ২ জানুয়ারী পর্যন্ত নির্বাচন কমিশন থেকে নিষেধাজ্ঞা ছিল। তবে এখন আর নিষেধাজ্ঞা নেই, যে কেউ ব্যানার পোস্টার সরিয়ে ফেলতে পারেন। নির্বাচনের পর অংশগ্রহণকারী প্রার্থীদেরই নিজ দায়িত্বে এসব পোস্টার সরিয়ে ফেলার কথা। তবে জনগণের চলাচলের ক্ষতিসাধন হলে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সংশ্লিষ্টদের দায়িত্ব দিয়ে এসব পোস্টার ও ব্যানার অপসারণ করা যেতে পারে বলে মন্তব্য করেন তিনি।

খবর ২৪ঘণ্টানই

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।