ঢাকারবিবার , ১৩ জানুয়ারি ২০১৯
আজকের সর্বশেষ সবখবর

আশুলিয়ায় শ্রমিক পুলিশ সংঘর্ষ, অর্ধশত কারখানা ছুটি

অনলাইন ভার্সন
জানুয়ারি ১৩, ২০১৯ ১:১৯ অপরাহ্ণ
Link Copied!

খবর২৪ঘণ্টা,  ডেস্ক: আশুলিয়ায় মজুরি বৈষম্যের অভিযোগে টানা ৭ম দিনের মতো শ্রমিকরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে। এসময় শ্রমিকদের মহাসড়ক থেকে সড়িয়ে দিতে গেলে পুলিশের সাথে শ্রমিকদের সংঘর্ষের ঘটনা ঘটে । এতে প্রায় ১০ শ্রমিক আহত হয় । রবিবার সকালে আব্দুল্লাপুর-বাইপাইল মহাসড়কের জামগড়া এলাকায় এ ঘটনা ঘটে । এছাড়াও শ্রমিক বিক্ষোভের মুখে ওই এলাকার প্রায় ৩০টি পোশাক কারখানা রবিবারের মতো ছুটি ঘোষনা করা হয়েছে ।

কারখানার শ্রমিক ও পুলিশ সুত্র জানায়, রবিবার সকাল ৮ টার পর থেকেই শ্রমিকরা আব্দুল্লাপুর-বাইরাইন সড়কে নেমে আসে । এসময় জামগড়া এলাকার বেশ কিছু কারখানার শ্রমিকরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করতে থাকে । খবর পেয়ে শিল্প পুলিশ ঘটনাস্থলে পৌছে শ্রমিকদের সড়িয়ে দেওয়ার চেষ্টা করে । পরে সকাল সাড়ে নয়টার দিকে বিক্ষুব্দ শ্রমিকরা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করলে পুলিশও লাঠিচার্য শুরু করে । এসময় শুরু হয়ে যায় উভয় পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা। পরে টিয়ারসেল ও জলকামান নিক্ষেপ করে শ্রমিকদের ছত্রভঙ্গ করে দেওয়া হয় । এতে প্রায় ১০ শ্রমিক আহত হয় ।

এছাড়াও ওই এলাকায় বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রনে রয়েছে ।
শিল্প পুলিশ ঢাকা-১ এর এসপি সানা সামিনুর রহমান বলেন, শ্রমিকরা সকালে সড়ক অবরোধ করলে জলকামান নিক্ষেপ করে তাদের ছত্রভঙ্গ করে দেওয়া হয় । বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রনে রয়েছে । এছাড়াও যে কোন অপ্রিতীকর পরিস্থিতি এড়াতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করে রাখা হয়েছে বলেও তিনি জানান ।

খবর ২৪ঘণ্টা/ জেএন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।